বন্ধু দিবসে এল বন্ধুত্বের গান

চরকি অরিজিনাল ‘নেটওয়ার্কের বাইরে’ সিনেমার শুটিংয়ের দৃশ্য

বন্ধু দিবসে বন্ধুত্বের গান নিয়ে এল চরকি। আজ মুক্তি পেল মিজানুর রহমান আরিয়ান পরিচালিত চরকি অরিজিনাল ফিল্ম ‘নেটওয়ার্কের বাইরে’র প্রথম গান। গানটির নাম ‘চল বন্ধু চল’। এই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের ফেসবুক পাতা ও ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হয়েছে। সেই সঙ্গে বন্ধু দিবস উদ্‌যাপনের জন্য ঘোষণা করে হয়েছে বিশেষ আয়োজনও। জানা গেছে, এ মাসেই মুক্তি পাবে সিনেমাটি।

চরকি অরিজিনাল ‘নেটওয়ার্কের বাইরে’ সিনেমার শুটিংয়ের দৃশ্য
ছবি : চরকি

সোমেশ্বর অলির লেখা ‘চল বন্ধু চল’ গানটির সুর ও সংগীত করেছেন সাজিদ সরকার। গেয়েছেন ইব্রাহিম কামরুল শাফিন। গত ১২ জুলাই চরকির আনুষ্ঠানিক যাত্রার আয়োজনে গানটির কিছু অংশ শোনা যায়। গত শনিবার প্রকাশিত হয় গানটির টিজার। কয়েক সেকেন্ডের ওই টিজার থেকেই দর্শকের সাড়া মেলে। অবশেষে আজ বিকেলে বন্ধু দিবসে আসে পুরো গান।

‘চল বন্ধু চল’ গানটির সুর ও সংগীত করেছেন সাজিদ সরকার।
ছবি : চরকি

লাগলে বলিস/ জায়গায় বসে আওয়াজ দিস/ কলিজাটা ছিঁড়ে তোকে দেব/ লবণ মাখিয়ে নিস—এই কথায় গানে বন্ধুত্বের খুব সহজ অভিব্যক্তি তুলে ধরা হয়েছে। নির্মাতা মিজানুর রহমান আরিয়ান বলেন, ‘আমাদের চিত্রনাট্যের কাজ শেষ হওয়ার পরপরই বুঝতে পারি, একটা বন্ধুত্বের গান দরকার। আমরা এমন একটা গান চাইছিলাম, যেটা বন্ধুরা আড্ডায়, লং ড্রাইভে, বিচে বা ক্যাম্পাসে হাসি–ঠাট্টা আর ফুর্তির মুডে শুনতে পারবেন। সেভাবেই গীতিকার আর সুরকারের সঙ্গে দফায় দফায় বসে এটি তৈরি করি। এরপর আমরা গানের জন্য একেবারে নতুন একটা কণ্ঠের খোঁজ করছিলাম। তখন আমাদের কম্পোজার সাজিদের কাছে থাকা বেশ কয়েকটা গানের সাবমিশন থেকে আমরা শাফিনকে খুঁজে বের করি। এভাবেই তৈরি হয় “চল বন্ধু চল”।’

মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ‘নেটওয়ার্কের বাইরে’তে অভিনয় করেছেন শরিফুল রাজ, নাজিফা তুষি, ইয়াশ রোহান, ফারিণ, অর্ষা, তাসনুভা তিশা, খায়রুল বাশার ও জোনায়েদ বোগদাদী
কোলাজ : চরকি

বন্ধু দিবস উপলক্ষে ‘নেটওয়ার্কের বাইরে’র এই গান শেয়ার করে প্রিয় বন্ধুকে ট্যাগ করলে সৌভাগ্যবান পোস্টদাতা ও তাঁর বন্ধু পাবেন বিশেষ পুরস্কার।
চার তরুণের বন্ধুত্ব, একটি ভ্রমণ এবং প্রেম, দ্বন্দ্ব ও পরিবার নিয়ে ‘নেটওয়ার্কের বাইরে’র গল্প। এতে অভিনয় করেছেন একঝাঁক তরুণ অভিনয়শিল্পী— শরীফুল রাজ, খায়রুল বাসার, ইয়াশ রোহান, জোনায়েদ বোগদাদী, তাসনিয়া ফারিণ, অর্ষা, তাসনুভা তিশা ও নাজিফা তুষি।

গানটি দেখতে ভিজিট করুন এই লিংকে- https://youtu.be/gIflhw_VltI