মডেল থেকে বড় পর্দায়

অর্ণব অন্তু

২০১৪ সালে প্রশান্ত অধিকারীর পরিচালনায় ‘হাডসনের বন্দুক’ সিনেমায় মৌসুমি হামিদের সঙ্গে জুটি করে অভিনয় করেন মডেল ও ছোট পর্দার অভিনেতা অর্ণব অন্তু। বাংলাদেশ সরকারের অনুদানের ছবিটি আজও মুক্তি পায়নি। এটিই ছিল শুরু, এটিই শেষ। আর সিনেমায় অভিনয় করেননি। প্রায় ৯ বছর পর আবার সিনেমায় যুক্ত হলেন। ‘জল জোছনায়’ নামে একটি ছবিতে অভিনয় করবেন তিনি। আগামী ৩ জুন গাইবান্ধার লোকেশনে টানা শুটিং শুরুর কথা।

অন্তু বলেন, ‘কয়েক দিন আগে কাজটির জন্য  চুক্তি করেছি। ভালো লেগেছে ছবির গল্প। একটু অন্য রকমের প্রেমের গল্পের ছবি হবে এটি। ৩ জুন থেকে শিডিউল দিয়েছি।’ ইউসুফ নামে গ্রামের এক ডাকাতের জীবন নিয়ে ছবির গল্প। রোমান্টিক একটি কাহিনি। ইউসুফ চরিত্রটিতে তিনি অভিনয় করছেন, জানালেন অন্তু।  

২০১৩ সাল থেকে মিডিয়ায় কাজ শুরু করেন অর্ণব অন্তু। শুরুর দিকে মঞ্চনাটকের দল প্রাচ্যনাটে যুক্ত ছিলেন। এ পর্যন্ত প্রায় দেড় শ বিজ্ঞাপনে মডেল হয়েছেন তিনি। মোস্তফা সরয়ার ফারুকীর এখানে ডটকম বিজ্ঞাপনে মডেল হয়ে সে সময় দারুণ আলোচিত হন তিনি। ছোট পর্দায় নাটক করেছেন প্রায় ৫০টি। যার মধ্যে ‘অ্যান্টি হিরো, ‘দ্বিতীয় সূচনা’, ‘জন্মদাগ’সহ অনেকগুলো নাটক দর্শক-আলোচনায় ছিল।

অন্তু বলেন, ‘শুরু থেকেই আমার লক্ষ্য ছিল সিনেমা। শুরুও করেছিলাম। কিন্তু প্রথম সিনেমাতেই বাধা পড়েছে। ছবিটি মুক্তি না পাওয়ার কারণে অনেকটাই হতাশ হয়ে যাই। আর কাজ করিনি। তারপরও বাণিজ্যিক সিনেমায় কাজের অপেক্ষায় ছিলাম। এত দিন পর সেটা করতে যাচ্ছি। সিনেমায় কাজ করব বলে কয়েক বছর ধরে নাটকেও কাজ কমিয়ে দিয়েছি। এখন দেখা যাক কী হয়।’

এই সিনেমায় অন্তুর বিপরীতে নবাগত নীরা খন্দকার অভিনয় করবেন। চরিত্রের নাম জুলেখা। ছবিটি পরিচালনা করছেন মেহেদি হাসান। এখানে আরও অভিনয় করবেন বড়দা মিঠু, দুলারি, শবনম পারভিন, আসমা ঝিলিক, সাদমান সাবির প্রমুখ।