মাহিদের আশীর্বাদ অপেক্ষমান

আগামী ৩০ আগস্ট থেকে শুরু হচ্ছে শাকিব খান ও মাহিয়া মাহির ‘নবাব এলএলবি’ ছবির শুটিং। এ কারণে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে শুরু হবে ‘আশীর্বাদ’ ছবিটি কাজ। শুরুতে ‘আশীর্বাদ’ ছবিতে নায়িকা হিসেবে নেওয়া হয় অপু বিশ্বাসকে। আনুষ্ঠানিকভাবে ছবিতে চুক্তি সই করিয়েও অপেশাদার আচরণের অভিযোগে তাঁকে ছবি থেকে বাদ দেওয়া হয়।

মাহিয়া মাহিপ্রথম আলো

মাহি ও রোশানকে নিয়ে ‘আশীর্বাদ’ ছবির শুটিং শুরু হচ্ছে না। অথচ চলতি মাসের শেষে শুটিং শুরু করার ইঙ্গিত দিয়েছিলেন পরিচালক। এ ছবির শুটিং শুরু করার আগে মাহিকে করতে হবে শাকিব খানের ‘নবাব এলএলবি’ ছবির কাজ। ফলে মাহির অপেক্ষমাণ ছবির তালিকায় রইল ‘আশীর্বাদ’।

আগামী ৩০ আগস্ট থেকে শুরু হচ্ছে শাকিব খান ও মাহিয়া মাহির ‘নবাব এলএলবি’ ছবির শুটিং। এ কারণে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে শুরু হবে ‘আশীর্বাদ’ ছবিটি কাজ, জানালেন ছবির পরিচালক মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ‘মাহিকে ছবিতে নেওয়ার সময় আমরা জানতাম তিনি সেপ্টেম্বরে ব্যস্ত থাকবেন। তাই আমরা সেপ্টেম্বরের শেষে কাজ শুরু করব। এ ছাড়া আমাদের কোনো বিকল্প ছিল না।’ তিনি জানান, ‘আশীর্বাদ’ ছবির বেশির ভাগ শুটিং হবে পুরান ঢাকায়। ছবিতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু ও মুক্তিযুদ্ধের গল্প দেখানো হবে। এ কারণেই শুটিংয়ের জন্য পুরান ঢাকাকে বেছে নেওয়া হয়েছে। সবকিছু পরিকল্পনা অনুযায়ী এগোলে সময় মতোই শুটিং শেষ করার আশা রাখেন তাঁরা।

মাহিয়া মাহি
প্রথম আলো

শুরুতে ‘আশীর্বাদ’ ছবিতে নায়িকা হিসেবে নেওয়া হয় অপু বিশ্বাসকে। আনুষ্ঠানিকভাবে ছবিতে চুক্তি সই করিয়েও অপেশাদার আচরণের অভিযোগে তাঁকে ছবি থেকে বাদ দেওয়া হয়। ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া ‘আশীর্বাদ’ ছবির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন প্রযোজক জেনিফার ফেরদৌস।

আট বছর আগে ‘ভালোবাসার রং’ সিনেমাতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক ঘটে মাহির। এই সময়ের মধ্যে ৩০টির মতো চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। তবে এবারই প্রথম সরকারি অনুদানের চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছেন মাহি।