default-image

‘টিকা আমাদের কাছে আনে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পালিত হচ্ছে বিশ্ব টিকাদান সপ্তাহ। ২৪ এপ্রিল থেকে শুরু হওয়া টিকাদান সপ্তাহের আজ শেষ দিন। এই প্রচারণার অংশ হিসেবে বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্র অভিনয়শিল্পী ও প্রযোজক শাকিব খানকে ‘ভ্যাকসিন চ্যাম্পিয়ন’ হিসেবে ঘোষণা করেছে ইউনিসেফ বাংলাদেশ।
সংস্থাটি তাদের ফেসবুক পেজে শাকিব খানের একটি স্থিরচিত্র শেয়ার করে লিখেছে, ‘বাংলাদেশের সর্বপ্রিয় অভিনেতা এবং একজন সম্মানিত প্রযোজক শাকিব খান। তাঁর আরও একটি পরিচয় আছে, তিনি প্রকৃত অর্থে একজন দায়িত্ববান নাগরিক। সঠিক সময়ে করোনাভাইরাস টিকা নিয়ে তিনি নিজের ও নিজ কমিউনিটির সুরক্ষা নিশ্চিত করেছেন। এই বিশ্ব টিকাদান সপ্তাহে ইউনিসেফের ভ্যাকসিন চ্যাম্পিয়ন হয়ে তিনি আপনাকেও আহ্বান জানাচ্ছেন; সঠিক সময়ে আপনার এবং সন্তানের টিকাদান নিশ্চিত করুন।’

default-image

করোনা টিকার প্রথম ডোজ দেওয়ার শেষ দিনে টিকা নিয়েছেন শাকিব খান। তাঁর অনেক আগে টিকা নেওয়ার ইচ্ছা থাকলেও ঢাকার বাইরে পাবনায় ছবির শুটিংয়ে ব্যস্ত থাকার কারণে টিকার প্রথম ডোজ নিতে দেরি হয়ে যায়। পাবনাতে তিনি ‘অন্তরাত্মা’ ছবির শুটিংয়ে ব্যস্ত ছিলেন। শুটিং শেষ হতেই দেশে শুরু হয় লকডাউন। সড়ক পথে ঢাকায় ফিরেই সরাসরি হাসপাতালে গিয়ে করোনার টিকা নেন তিনি।

বিজ্ঞাপন
default-image

বিষয়টি নিয়ে শাকিব খান বলেন, ‘আমাকে, আমার আপনজনকে এবং আমার দেশকে পোলিও, হাম ও টিবির মতো মারাত্মক রোগ থেকে রক্ষা করেছে টিকা। আমি করোনাভাইরাসের টিকা নিয়েছি, যাতে আমার আপনজনদের নিরাপদ রাখতে পারি। এই টিকাদান সপ্তাহে আপনারা এবং আপনার সন্তানের টিকা নিশ্চিত করুন এবং সব মানুষের কাছে টিকা পৌঁছে দিতে ইউনিসেফের সঙ্গে যোগ দিন, যাতে পুরো পৃথিবী সুরক্ষিত হতে পারে!’

এর আগে ভ্যাকসিন চ্যাম্পিয়ন হিসেবে প্রতিষ্ঠানটি তাদের ফেসবুক পেজে বিদ্যা সিনহা মিম, মেহ্‌জাবীন চৌধুরী, টয়া, সাফা কবির, সাবিলা নূর, নাবিলাসহ বেশ কয়েকজন তারকাকে নিয়ে পোস্ট দিয়েছে। এই তালিকায় দেখা গেছে আরিফিন শুভর নামও।

default-image

শাকিব খান সর্বশেষ শুটিং করেছেন ‘অন্তরাত্মা’ সিনেমার। এই ছবির পরিচালক ওয়াজেদ আলী। এতে শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন ভারতের কলকাতার অভিনয়শিল্পী দর্শনা বণিক। ছবিতে আরও অভিনয় করছেন অরুণা বিশ্বাস, ঝুনা চৌধুরী, এস এম মহসীন, শাহেদ শরীফ খান, মারুফ প্রমুখ। এখন তিনি প্রস্তুত হচ্ছেন তপু খানের পরিচালনায় ‘লিডার: আমিই বাংলাদেশ’ সিনেমার জন্য। লকডাউন পরিস্থিতি শিথিল হলেই এই ছবির শুটিং শুরু হবে। ছবিটির মাধ্যমে আবারও পর্দায় দেখা মিলবে শাকিবের সঙ্গে চিত্রনায়িকা বুবলীর।

বিজ্ঞাপন
ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন