শাকিব ভাইয়ের সঙ্গে অনেক মজা করে অভিনয় করেছি: মাহি

‘নবাব এলএলবি’ ছবির ‘বিলিভ মি—আমি তোর হতে চাই’ গানের শুটিংয়ে শাকিব খান ও মাহিয়া মাহিছবি – সংগৃহীত
‘নবাব এলএলবি’ ছবির ‘বিলিভ মি—আমি তোর হতে চাই’ গানটি ইউটিউবে প্রকাশের পরই আলোচনায় এসেছে। ছবির নায়িকা মাহিয়া মাহি জানিয়েছেন, গানটি নিয়ে বেশ সাড়া পাচ্ছেন তিনি। সংগীতশিল্পী কোনাল ও ইমরানের গাওয়া গানটি তাঁর নিজেরও দারুণ পছন্দ হয়েছে। তবে ছবি নিয়ে খুব একটা খুশি নন তিনি। গতকাল বুধবার একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ছবিটি। এসব নিয়ে প্রথম আলোর সঙ্গে কথা বলেছেন মাহিয়া মাহি।

প্রশ্ন :

ইউটিউবে গানটির সাড়া কেমন?

প্রচুর। প্রকাশের এক দিনের মাথায় প্রায় আট লাখ ভিউ হয়েছে। এটি কিন্তু কম কথা নয়। সামাজিক যোগাযোগমাধ্যমে গানের প্রতিক্রিয়া ভালো। অনেকেই আমাকে শুভেচ্ছা জানিয়েছেন।

মাহিয়া মাহি
ছবি:ফেসবুক থেকে

প্রশ্ন :

আপনার কেমন লেগেছে?

খুবই ভালো লেগেছে। গানটির সুর ও কথা বেশ মিষ্টি! কতবার যে গানটি ইউটিউবে দেখেছি, গুনে বলা যাবে না। সময় পেলেই দেখি। কোনো সিনেমার গান এতবার দেখিনি। মনে হয়েছে, এই প্রথম সিনেমার কোনো গানে ঠিকঠাক এক্সপ্রেশন দিতে পেরেছি। নিজের কাছেই নিজের এক্সপ্রেশন দারুণ লেগেছে।

প্রশ্ন :

কিন্তু সিনেমার কোনো প্রচারে আপনি নেই, কারণ কী?

অনেক কারণ আছে। সব বলা ঠিক হবে না। গানের যতটা প্রশংসা করছি, পুরো সিনেমা নিয়ে অতটা প্রশংসা করতে পারছি না। পুরো কাজ নিয়ে আমি হতাশ। আমার কাছে মনে হয়েছে, ছবিতে আমার একমাত্র সফলতা এই গান।

মাহিয়া মাহি
ছবি:ফেসবুক থেকে

প্রশ্ন :

অসন্তোষের কারণ কী?

বলে কী হবে! শুটিং করতে গিয়ে কথার সঙ্গে কাজের মিল পাইনি। ছবির শুটিং শেষ করে দুটি গান করার কথা ছিল। রোমান্টিক গান করা হলো। কিন্তু ‘ড্যান্স নম্বর’ নামে আরেকটি গান ছিল, সেটি বাতিল করা হয়েছে। রোমান্টিক গানটি প্রথমে যুক্তরাজ্যে করার কথা ছিল। এরপর বলা হলো, দুবাই ও মালদ্বীপে হবে। কিন্তু সেই গানের শুটিং হলো ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে। শুটিং করার কথা ছিল তিন দিন। এক দিনেই গানের শুটিং শেষ করা হয়েছে। এই হলো অবস্থা! ছবির পোস্টার ও ট্রেলারে আমার উপস্থিতি দেখে মনে হয়েছে, এই ছবি আমার নয়।

প্রশ্ন :

আপনি আগে চিত্রনাট্য পড়েননি?

এটাই আমার ভুল। গল্প শুনে বিশ্বাস করে যুক্ত হয়েছিলাম। গল্পে আমার চরিত্রটি বেশ ভালো ছিল। পরবর্তী সময়ে কাজ শেষ করতে গিয়ে টের পেলাম, আমার চরিত্রটি যেভাবে থাকার কথা ছিল, সেভাবে রাখা হয়নি। এভাবে একটি চরিত্রকে গুরুত্বহীন করে দেওয়া ঠিক হয়নি। এখন থেকে সিদ্ধান্ত নিয়েছি, যিনিই পরিচালক হন, চিত্রনাট্য না পড়ে তাঁর ছবিতে কাজ করার সিদ্ধান্ত নেব না।

মাহিয়া মাহি
ছবি : প্রথম আলো

প্রশ্ন :

অনেক দিন পর শাকিব খানের সঙ্গে কাজ করলেন, কেমন লাগল?

শেষ কাজ করেছিলাম ‘ভালোবাসা আজকাল’ ছবিতে। তা–ও সাত থেকে আট বছর আগে। তখন নতুন ছিলাম, তাঁর সঙ্গে অভিনয়ও প্রথম ছিল। এ কারণে তখন শুটিংয়ে কিছুটা ভয়, সংকোচবোধ কাজ করেছিল। এবার পুরো উল্টো। মনে হয়েছে শাকিব ভাই আগের চেয়ে অনেক মজার মানুষ হয়েছেন। শাকিব ভাইয়ের সঙ্গে অনেক মজা করে অভিনয় করেছি।

মাহিয়া মাহি
ছবি:ফেসবুক থেকে

প্রশ্ন :

নতুন কাজের খবর কী?

কিছু পুরোনো ছবি আটকে আছে। সেগুলোর শুটিং শুরু হবে। এ ছাড়া ওটিটি প্ল্যাটফর্ম চরকির জন্য মরীচিকা নামে একটি ওয়েব সিরিজ করলাম। ইদানীং ভালো গল্প ও ভালো পরিচালকের কাছ থেকে ওয়েব ফিল্ম, ওয়েব সিরিজের জন্য ডাক পাচ্ছি। বাজেটও সিনেমার মতো। সবদিক বিবেচনা করে নিজের মধ্যে ওটিটির জন্য কাজের আগ্রহ বাড়ছে।