প্রথম আলোর আমন্ত্রণে এক হয়েছিলেন সাকিব আল হাসান ও শাকিব খান
প্রথম আলোর আমন্ত্রণে এক হয়েছিলেন সাকিব আল হাসান ও শাকিব খানপ্রথম আলো

ক্রিকেট আর বিনোদনের সুসম্পর্কের কথা কে না জানে! ঢালিউডের সবচেয়ে বড় তারকাদের একজন শাকিব খান। অন্যদিকে, সাকিব আল হাসানকে বিশ্ব ক্রিকেটের বড় নাম। আজ ২৪ মার্চ সাকিব আল হাসানের জন্মদিন। ৩৩ বসন্ত পেরিয়ে আজ ৩৪–এ পা দিলেন তিনি। বাংলাদেশের ক্রিকেটের এই অলরাউন্ডারের জন্মদিনে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন ঢালিউড তারকা শাকিব খান। সেখানে সাকিব আল হাসানকে ক্রিকেটের এক অতিমানব বলেছেন শাকিব খান। তিনি বলেছেন, সাকিব সারা বিশ্বে বাংলাদেশের একজন শুভেচ্ছাদূত।  

শাকিব খান ও সাকিব আল হাসান টেলিভিশন চ্যানেলের একটি অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। প্রথম আলোর আয়োজনে একটি ফটোশুটেও অংশ নিয়েছিলেন দুই অঙ্গনের এই দুই তারকা। টেলিভিশন অনুষ্ঠানে অংশ নেওয়ার ফাঁকে তোলা দুজনের একটি স্থিরচিত্র ফেসবুকে পোস্ট করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে শাকিব খান লিখেছেন, ‘ক্রিকেটের এক অতিমানব! প্রয়োজনে জ্বলে ওঠেন, প্রতিপক্ষকে নাস্তানাবুদ করে ছাড়েন। তাই আমাদের কাছে গর্বের আরেক নাম সাকিব আল হাসান। ক্রিকেটে তাঁর অর্জনে প্রতিনিয়ত আমরা গর্বিত হই। গোটা বিশ্বে তিনি বাংলাদেশের একজন শুভেচ্ছাদূত। সাকিব যেমন ভালো খেলোয়াড়, তেমনি পরিশ্রমী মানুষ। তাঁর জন্মদিনে অনেক শুভেচ্ছা ও শুভকামনা।’

default-image
বিজ্ঞাপন
default-image

দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান জন্মদিনে নিজেকে একটু সময় দেবেন কি, উল্টো আজকেও সাকিবকে দেখা গেল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। ঘাম ঝরিয়েছেন বেশ কিছুক্ষণ। ব্যাটিং-বোলিং দুটোই চালিয়ে গেছেন সমানতালে। যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন গত পরশু রাতে। দেশে এসেছেন একাই, স্ত্রী ও তিন সন্তানকে রেখে। গতকাল মঙ্গলবার বিশ্রামে কাটিয়ে আজ অনুশীলনে নেমেছেন তিনি। তাই স্ত্রী-সন্তানকে ছাড়াই ক্রিকেটময় এক অন্য রকম জন্মদিনই কাটছে সাকিবের।

এপ্রিলের ৯ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে আইপিএল। এবার আবারও ৩ কোটি ২০ লাখ রুপির বিনিময়ে সাকিবকে কিনেছে শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স। শাহরুখের দল কলকাতা নাইট রাইডার্সের ভেরিফায়েড ফেসবুকে সাকিবের জন্মদিনে প্রকাশ করেছে বিশেষ ভিডিও। ক্যাপশনে লেখা, ‘দেখুন তো বার্থডে বয়কে বেগুনি আর সোনালি রঙা জার্সিতে কেমন লাগে।’ একদিন আগেই শাহরুখ আর সাকিবের দুটো ছবি কোলাজ করে প্রকাশ করেছে তাঁরা। সেখানে সাকিবকে দেখা যাচ্ছে শাহরুখের বিশেষ পোজে, দুহাত ছাড়িয়ে। ক্যাপশনে লেখা, ‘এই ছবি দেখে আপনার মাথায় কোন গান বাজছে, বলুন তো।’

default-image
default-image

এদিকে সাকিব আল হাসানের বায়োপিক নিয়েও চলছে আলাপ। ফেসবুকে চলচ্চিত্রের কিছু গ্রুপে কে হবেন সাকিব ও তাঁর স্ত্রী শিশির, তা নিয়েও চলছে আলোচনা। দেখতে অনেকটা একই রকম, এই ব্যাপারকে প্রাধান্য দিয়ে বলা হচ্ছে সাকিবের চরিত্রে ইয়াশ রোহান আর সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশিরের চরিত্রে মেহজাবিনকে ভালো মানাবে। এখন দেখা যাক, সাকিবের বায়োপিক যদিই সত্যিই তৈরি হয়, তাহলে কারা এই দুটি চরিত্রে অভিনয় করেন। সবাইকে অপেক্ষা করতে হবে তত দিন, যত দিন না সাকিবের বায়োপিকের আনুষ্ঠানিক ঘোষণা আসে।

বিজ্ঞাপন
ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন