সেখানে আমি কান্নাকাটিও করেছি

‘মেকআপ’ ছবিতে তারিক আনাম খানের বিপরীতে অভিনয় করে বেশ প্রশংসা পেয়েছেন ঢালিউডের নবাগত নায়িকা রিয়েলি। ছবিটি ২০২১ সালের মার্চে মুক্তি পায় একটি অ্যাপে। সৈকত নাসিরের ওয়েব সিরিজ নেটওয়ার্ক-এ অভিনয় করেছেন এই নায়িকা। এরই মধ্যে সিরিজটির পোস্টার এসেছে। এসব নিয়ে প্রথম আলোর সঙ্গে কথা বলেছেন রিয়েলি।

ঢালিউডের নবাগত নায়িকা রিয়েলি

প্রশ্ন :

সিরিজটির পোস্টার নিয়ে দর্শকের প্রতিক্রিয়া কেমন পাচ্ছেন?

এ পর্যন্ত সিরিজটির তিনটি পোস্টার প্রকাশ পেয়েছে। মুক্তির আগে চূড়ান্ত আরেকটি পোস্টার প্রকাশ করা কথা রয়েছে। এর গল্প আসলে ড্রাগস সিন্ডিকেট নিয়ে। গল্পের মাঝামাঝি থেকে শেষ পর্যন্ত বড় রকমের অ্যাকশন আছে সিরিজটিতে। অ্যাকশন ঘরানার থ্রিলার গল্প এখন বেশ পছন্দ করেন মানুষ। পোস্টার প্রকাশের পর সেই আগ্রহ দেখা গেছে ফেসবুকে। এই গল্পে আমাকে দুটি রূপে দেখা যাবে।

প্রশ্ন :

দুটি রূপ, সেটি কেমন?

দুটি রূপে দুটি চরিত্র আসবে। প্রথমে গ্রাম থেকে উঠে আসা বেগম নামের সাধারণ একটি মেয়ে। পরিবারকে চালাতে শহরের নানা জায়গায় নানা ধরনের কাজ করতে হয় তাকে। দ্বিতীয়ত, বেগম নানা অফিসে কাজ করতে গিয়ে প্রতারিত হয়। একটা সময় মাদক মাফিয়াদের নজরে পড়ে। পরিবারের কথা ভেবে নিজের আর্থিক সচ্ছলতার জন্য মাদক কারবারে জড়িয়ে পড়ে মেয়েটি। একটা সময় মাদক–সাম্রাজ্যের রানি হয়ে ওঠে সে। বেগম থেকে প্রীতি বর্মণ নামে পরিচিতি পায়। তবে মাদক–সাম্রাজ্যে প্রবেশ করার পর চরিত্রটি তুলে ধরতে বেশি কষ্ট হয়েছে আমার।

ঢালিউডের নবাগত নায়িকা রিয়েলি

প্রশ্ন :

কেমন সেটা?

শুটিংয়ের আগে প্রায় এক মাস ট্রেনার রেখে অনেক কিছু শিখতে হয়েছে। টানা এক মাস ভোরবেলায় উঠে এক ঘণ্টার করে দৌড়াতে হয়েছে। এক মাস ধরে ফাইট শিখেছি। ওই চরিত্রের জন্য ফিট হয়ে ট্রেনারের অনুমতি নিয়ে শুটিংয়ে গেছি। বান্দরবানে পাহাড়ে শুটিংয়ে বেশি কষ্ট হয়েছে। মারামারির দৃশ্য করার সময় দৌড়ে পাহাড়ে ওঠানামা করা, পাহাড়ের গুহাতে শুটিং করা—অনেক কষ্টের ছিল। এমনও হয়েছে, সেখানে আমি কান্নাকাটিও করেছি।

ঢালিউডের নবাগত নায়িকা রিয়েলি

প্রশ্ন :

‘নেটওয়ার্ক’ সিরিজটি নিয়ে আপনার প্রত্যাশা কেমন?

এটি একটি অ্যাকশন ঘরানার সিরিজ। গল্পের মধ্যে টুইস্ট আছে। তা ছাড়া পাহাড়ে ওঠানামা, গুহার মধ্যে ফাইট করার সময় কোনো ডামি ব্যবহার করিনি। পরিচালকের নির্দেশ ছিল, কোনো ডামি ব্যবহার করা যাবে না। যাতে কৃত্রিম না লাগে। কাজটি সেভাবেই করেছি। দর্শকের পছন্দ হবে সিরিজটি।

প্রশ্ন :

আপনার প্রথম সিনেমা ‘মেকআপ’ তৈরি হয়েছিল সিনেমা হলের জন্য। কিন্তু প্রথমে ওটিটিতে মুক্তি পেয়েছে। প্রেক্ষাগৃহে কবে আসবে?

ওই সময় তো সিনেমা হলেই আগে আসার কথা ছিল। কয়েকটি জায়গায় সেন্সর বোর্ড সংশোধনী দিয়েছিল। কিন্তু পরিচালক সেটা না করে প্রথমে ওটিটিতে মুক্তি দিয়েছে। শুনছি কিছুদিনের মধ্যে সংশোধন করে সেন্সর বোর্ডে আবার ছবিটি জমা দেওয়া হবে। ছাড়পত্র পেয়ে গেলে দ্রুতই মুক্তির কথা আছে। ওটিটিতে দর্শকের পছন্দ ছিল মেকআপ। আমার মনে হয়, এটি বড় পর্দায় দেখতে আরও ভালো লাগবে, আরও বেশি পছন্দ করবেন দর্শক।

ঢালিউডের নবাগত নায়িকা রিয়েলি

প্রশ্ন :

নতুন সিনেমার কাজের খবর কী?

নতুন একটি সিনেমার শুটিং শুরু করেছি। রংপুরের লোকেশনে এক লটের শুটিং শেষ হয়েছে। ছবিটি পরিচালনা করছেন অনিক বিশ্বাস। আমার সহশিল্পী আছেন ইলিয়াস কাঞ্চন, আমান রেজা। চলতি মাসের শেষের দিকে কিছু সংলাপের দৃশ্য ও গানের শুটিং করতে নেপালে যাওয়ার কথা রয়েছে।

ঢালিউডের নবাগত নায়িকা রিয়েলি