রোজী সিদ্দিকীর সঙ্গে মাঝে অনেক দিন কাজ না হলেও তাঁর সঙ্গে মিমের যোগাযোগ ছিল। মিমকে তিনি পছন্দ করতেন বলেও জানালেন। ছবিতে তাঁর সঙ্গে মিমের কোনো দৃশ্য ছিল না। কিন্ত তাঁর সঙ্গে একই ছবিতে কাজ করতে পেরে মিম আনন্দিত। ছবির ট্রেলারে রোজী সিদ্দিকীর সংলাপে দর্শক হিসেবে মুগ্ধ হয়েছেন মিম।

default-image

ইয়াশ রোহানের মা অভিনয়শিল্পী শিল্পী সরকার অপুও অনেক আদর করেন মিমকে। ছবিতে তিনি মিমের মায়ের চরিত্রে অভিনয় করেছেন। এর আগেও তাঁর সঙ্গে মিম কাজ করেছেন। সেই অভিজ্ঞতা থেকে মিম বলেন, ‘পর্দায় তাঁকে যেভাবে আমরা দেখি, তিনি আসলেই তিনি এমন।’

default-image

সব শেষে মিম বললেন নাসির উদ্দিন খানের কথা। তিনি লিখেছেন, ‘নাসির উদ্দিন খানের সাথে এটিই আমার প্রথম কাজ। নিঃসন্দেহে দুর্দান্ত পারফরমার তিনি। তাঁর সাথে অভিনয়ের সময় আমার মনে হচ্ছিল, তিনি আসলেই একজন পুলিশ অফিসার। তাঁর কারণেই ওই দৃশ্যে আমার অভিনয় আরও ভালো হয়েছে। কো–আর্টিস্ট ভালো হওয়ার এই একটা সুবিধা।’ ‘পরাণ’-এ মিম ছাড়া আরও অভিনয় করেছেন শরীফুল রাজ, ইয়াশ রোহান, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, লুৎফর রহমান জর্জ, রাশেদ মামুন অপু, মিলি বাশার, নাসির উদ্দিন খান প্রমুখ। দেশে ঘটে যাওয়া একটি সত্য ঘটনার ছায়া অবলম্বনে ত্রিভুজ প্রেমের গল্প সিনেমায় তুলে ধরা হয়েছে।

default-image

গেল ঈদে মুক্তি পাওয়া ‘পরাণ’ ছবিটি দিয়ে মিম ছাড়াও সাড়া ফেলেছেন শরীফুল রাজ। এই ছবি দিয়েই দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে সাড়া ফেলেছেন পরিচালক রায়হান রাফি। ‘পোড়ামন ২’, ‘দহন’-এর পর তিনি তাঁর তৃতীয় সিনেমা ‘পরাণ’ দিয়ে নির্মাতা হিসেবে আলাদা ইমেজ তৈরি করেছেন। যেহেতু দর্শকদের ‘পরাণ’ জয় করেছেন, তাই দর্শকেরাই বলছেন, রাফি ‘পরাণ’জয়ী পরিচালক। গেল ঈদে মুক্তি পাওয়া অন্য ছবিগুলো হলো ‘দিন দ্য ডে’ ও ‘সাইকো’।

এসব ছবিও বহুদিন পর দর্শককে আবার হলমুখী করেছে। এই তিনটি ছবির মধ্যে সবচেয়ে কমসংখ্যক প্রেক্ষাগৃহ, মাত্র ১১টিতে মুক্তি পেয়েছিল ‘পরাণ’। এর পর থেকে প্রতি সপ্তাহে এই ছবির দর্শক–আগ্রহ বেড়েই চলেছে। দর্শক চাহিদায় তৃতীয় সপ্তাহে এসে এখন ‘পরাণ’ চলছে ৬০টি সিনেমা হলে। এই ছবির কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম।

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন