কয়েক বছর ধরে যৌথ প্রযোজনা চলচ্চিত্র হচ্ছিল না। তার আগে যে কটি সিনেমা তৈরি হয়েছে, দর্শক আগ্রহ নিয়ে প্রেক্ষাগৃহে সেসব উপভোগ করেছেন। কিন্তু নিয়মনীতির জটিলতায় দুই দেশের প্রযোজনা প্রতিষ্ঠান গত কয়েক বছর যৌথ প্রযোজনার ছবি নির্মাণ থেকে দূরে ছিল। সেই জটিলতা কাটিয়ে আবার শুরু হচ্ছে যৌথ প্রযোজনা। নিরব শুরু করছেন যৌথ প্রযোজনার নতুন ছবি ‘স্পর্শ’।

নিরব বললেন, ‘গল্পটা নিয়ে অনেকদিন ধরে দুই পরিচালকের সঙ্গে কথাবার্তা হচ্ছিল। একটা পর্যায়ে এসে সম্মত হই। ছবির গল্প কিংবা অন্যান্য প্রসঙ্গে বলা বারণ আছে। তবে একটা সুন্দর গল্পের অংশ যে হচ্ছি, এতে কোনো সন্দেহ নেই। সহশিল্পী হিসেবেও যাঁদের সঙ্গে আলাপ হয়েছে, সেটাও একটা চমক। এই ছবিতে এমন কারও সঙ্গে হয়তো অভিনয় করা হবে, যাঁদের সঙ্গে আগে কোনো দিন কাজ করা হয়নি।’

পরিচালক সূত্রে জানা গেছে, যৌথ প্রযোজনার সব নীতিমালা মেনেই ছবিটি তৈরি করা হচ্ছে। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের কলকাতায় ছবিটির দৃশ্যধারণের কাজ হবে। পরিচালক অনন্য মামুন এর আগে যৌথ প্রযোজনার দুটি চলচ্চিত্র নির্মাণ করেন। এবারের ছবিটি প্রসঙ্গে জানালেন, ‘নভেম্বরের মধ্যে ছবিটির শুটিং শুরু করব। সুন্দরভাবে টানা কাজ করে ছবিটির শুটিং শেষ করতে চান।’ ‘স্পর্শ’ ছবিটি দুই দেশ থেকে প্রযোজনা করবে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও রোল ক্যামেরা অ্যাকশন।