রাজশাহীতে ‘নায়ক ও খলনায়ক’

শনিবার সন্ধ্যায় মঞ্চস্থ হয়েছে অনুশীলন নাট্যদলের নাটক 'নায়ক ও খলনায়ক'

'হাতের মুঠোয় হাজার বছর, আমরা চলেছি সামনে' স্লোগানে রাজশাহীতে চলছে 'অক্ষয় কুমার মৈত্রেয় নাট্যোৎসব'। রাজশাহী থিয়েটার ষষ্ঠবারের মতো এ উৎসবের আয়োজন করেছে। উৎসবে গতকাল শনিবার সন্ধ্যায় মঞ্চস্থ হয়েছে অনুশীলন নাট্যদলের নাটক 'নায়ক ও খলনায়ক'। এটি সংগঠনটির ৬৪তম প্রযোজনা। করোনা পরিস্থিতির কারণে টানা দুই বছর পর অনুশীলনের এই নাটক প্রথম মঞ্চস্থ হলো জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে।

এটি সংগঠনটির ৬৪তম প্রযোজনা। করোনা পরিস্থিতির কারণে টানা দুই বছর পর অনুশীলনের এই নাটক প্রথম মঞ্চস্থ হলো জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে

নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নাট্যকার মলয় ভৌমিক। নাটকের সংগীত পরিচালনা করেছেন শৌভিক রায়। নৃত্য পরিচালনা করেছেন ল্যাডলী মোহন মৈত্রেয়। মঞ্চসজ্জা করেছেন মনির উদ্দিন আহাম্মেদ ও কনক কুমার পাঠক।

১ ঘণ্টা ২০ মিনিটের নাটকটিতে অভিনয় করেছেন রাকিবুল আলম, স্বাধীন খান, হৃদয় সাহা, রিমন বিশ্বাস, তানজিনা মাহাজাবীন, কঙ্গনা সরকার, রেজুয়ানুল হক, মোশাররফ হোসেন, সুব্রত হালদার, আরিফুল ইসলাম, মেহেদী হাসান ও হৃদয় তালুকদার।
গত বুধবার রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রদীপ জ্বালিয়ে এ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে উপাচার্য গোলাম সাত্তার সাব্বির। আয়োজকেরা জানায়, প্রতিদিন সন্ধ্যা সাতটায় একই স্থানে একটি করে নাটক মঞ্চস্থ হয়েছে। আজ উৎসবের শেষ দিনে রয়েছে ভারতের মাখলা শিল্পকের নাটক গঙ্গপুত্রী।