default-image

ফেসবুক পেজের নাম ছাড়া দেখে বোঝার উপায় ছিল না, কে লাইভে আছেন। কারণ, লাইভে একাধিক অভিনয়শিল্পীকে দেখা যায়। এই তালিকায় ছিলেন অভিনেতা মুকিত জাকারিয়া, আবদুল্লাহ রানা, মৌসুমী হামিদ, অভিনেতা আনোয়ার, ‘প্রেম করা নিষেধ’ নাটকের পরিচালক সহিদ-উন-নবী প্রমুখ। উপস্থাপনার ভূমিকায় মৌসুমী বলেন, ‘আমাদের-আপনাদের সবার প্রিয় ফারুক আহমেদের পেজ এটি। সবাই পেজটি ফলো করুন, ফারুক ভাইকে লাইক দিন।’ ১৩ মিনিটের লাইভে ৬ মিনিট চলে যাওয়া সময় দেখা যায় ফারুক আহমেদেকে। তিনি লাইভটি নিয়ে বলতে থাকেন, ‘এটা আমার জীবনের প্রথম ফেসবুক লাইভ। কীভাবে লাইভে আসতে হয় আমি জানি না। সবাই কীভাবে ফেসবুক লাইভে কথা বলেন, সেটা থেকে ধারণা নিয়েছি, কীভাবে লাইভ করতে হয়। তবে দর্শকদের সঙ্গে সরাসরি আড্ডা ভালোই লাগছে।’

default-image

এরপর একে একে ভক্তদের মন্তব্য পড়তে শুরু করেন এই অভিনেতা। শুরুতে লাইভটি মৌসুমী হামিদের মনে করায় অনেকেই সেভাবেই মন্তব্য করতে থাকেন। ফারুক আহমেদ পড়তে থাকেন, ‘মৌসুমী আপা, আপনার জন্য ভালোবাসা’, কেউ লেখেন, ‘মৌসুমী হামিদের অভিনয় আমার ভীষণ ভালো লাগে’, ‘মৌসুমী হামিদ শুভকামনা, আপনার নাটকের ভক্ত আমি’—এমন বেশ কিছু মন্তব্য পড়ে ফারুক আহমেদ হেসে লাইভে বলেন, ‘আমার পেজ সবাই মৌসুমী হামিদকে ভালোবাসছে। আপনারা আমাকেও একটু ভালোবাসেন। না হলে শুভেচ্ছা জানান।’ পরে এই অভিনেতা লাইভের উপস্থাপনার দায়িত্ব মৌসুমীর হাতেই তুলে দেন। মৌসুমী হামিদ বলেন, ‘প্রিয় ভক্তরা, এটা ফারুক ভাইয়ের প্রথম লাইভ। এটা নিয়ে ফারুক ভাই খুবই ইমোশনাল। আপনারা ফারুক ভাইকে ভালোবাসেন, সেটা মন্তব্য জানিয়ে দেন।’ শত শত দর্শক ফারুক আহমেদকে নিয়ে মন্তব্য করেন।

default-image

ফারুক আহমেদের সঙ্গে কথা হলে বলেন, ‘“প্রেম করা নিষেধ” নাটকের শুটিং করছি। হঠাৎ করেই লাইভে আসা।’ বর্তমান ব্যস্ততা প্রসঙ্গে জানালেন, ভক্তদের জন্য দীর্ঘদিন পরে নাটক পরিচালনা করেছেন তিনি। নাটকটির নাম ‘ভং’। নিজেই লিখেছেন। শুটিং করেছেন কক্সবাজারে। একদল তরুণকে সঙ্গে নিয়ে তিনি নিজেই অভিনয় করেছেন। শিগগির এটি মুক্তি পাবে।

নাটক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন