default-image

‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’র গল্প, চিত্রনাট্য, সংলাপ রচনা করেছেন শুভাশিস সিনহা। ধর্ষণের শিকার নারী দীপার পরবর্তী ভোর থেকে রাত পর্যন্ত ভারসাম্যহীন ক্রিয়াকলাপ একেবারেই ভিন্নভাবে দেখানোর চেষ্টা করা হয়েছে স্বল্পদৈর্ঘ্য ছবিটিতে।
এ ছাড়া ৯ আগস্ট অনীক নাট্যদলের আয়োজনে তপন থিয়েটারে ও ১০ আগস্ট রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের আয়োজনে বিভাগীয় মিলনায়তনে ‘হ্যাপি ডেজ’-এর দুটি প্রদর্শনীতে অংশ নেবেন জ্যোতি।

উইনি নামের এক নারীর নিঃসঙ্গ জীবনের উদ্ভট ক্রিয়াকলাপের গল্প নিয়ে ‘হ্যাপি ডেজ’। ফরাসি দূতাবাস প্রযোজিত মণিপুরি থিয়েটার ও হৃৎমঞ্চ পরিবেশিত ‘হ্যাপি ডেজ’-এ অভিনয় করেছেন জ্যোতি। স্যামুয়েল বেকেটের লেখা নাটকটির নির্দেশক শুভাশিস সিনহা।

default-image

এর মধ্যে ৭ আগস্ট রয়েছে ইন্দো-বাংলা বিষ্ণুপ্রিয়া মণিপুরি অ্যাসোসিয়েশনের আয়োজনে স্বল্পদৈর্ঘ্য মণিপুরি ছবি ‘তেই’-এর বিশেষ প্রিমিয়ার। এ ছবিরও প্রধান ভূমিকায় অভিনয় করেছেন জ্যোতি। অভিনেত্রী প্রথম আলোকে বলেন, ‘করোনার দুঃসময় কাটিয়ে আবার অন্য দেশে নিজের অভিনয় মঞ্চ ও পর্দায় উপস্থাপনের এ শিল্পযাত্রা সত্যিই বড় আনন্দের। আমাদের সাংস্কৃতিক বিনিময় এভাবেই পুনরুজ্জীবিত হোক।’

নাটক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন