বিজ্ঞাপন

বন্ধুদের সঙ্গে আড্ডায় কোন বিষয়ে বেশি কথা হয়?

স্কুলের টিফিন চুরি আর স্কুল থেকে পালানো নিয়ে। (হাসি)

কীভাবে স্কুলের টিফিন চুরি করতেন?

আমি মতিঝিল বালক উচ্চবিদ্যালয়ে পড়েছি। আমরা ২৬ জন ছিলাম খুবই ক্লোজড বন্ধু। আমরাই ঘুরেফিরে প্রতিদিন টিফিন আনতে যেতাম। যে–ই যেত সে–ই গিয়ে বলত, আমাদের তিন–চারজন বন্ধু খুবই ক্ষুধার্ত। তাদের কথা বলে টিফিন চুরি করতাম। একবার ধরা খেলাম। স্যার এসে বললেন, ‘কে কে ক্ষুধার্ত?’ আমরা সবাই চুপ। তখন আমি আর বন্ধু লিংকন সত্য কথা বলে দিই। বললাম, ‘স্যার, টিফিন খেতে ভালো লাগে, এ জন্য চুরি করি।’ ভালো ছাত্র ছিলাম বলে স্যাররা তেমন কিছু বলতেন না।

default-image

আপনার অভিনয়ের ইচ্ছা কি বন্ধুরা জানতেন?

আমার অভিনয়ের কোনো ইচ্ছাই ছিল না। কোনো দিন ভাবিনি অভিনেতা হব। কিন্তু আমার বন্ধুরা বলত, ‘তুই মডেল বা নায়ক হবি।’ এখনো তারা পরিবারের সবাইকে বলে বেড়ায়, আমার অভিনয়ের ব্যাপারে তারা বুঝতে পেরেছিল। আমি অবশ্য তাদের কথায় গুরুত্ব দিতাম না। আমরা একটা দল সবাই মিলে মিউজিক নিয়ে পাগলামি করতাম। ইচ্ছা ছিল গান করব, কিন্তু এখন অভিনয় করছি।

ঈদে ‘আতরগন্ধি’, ‘আবির ভাইয়ের মাথা গরম’, ‘শুভ কামনা’সহ একাধিক নাটকে অভিনয় করলেন, সাড়া কেমন পেলেন?

এই নাটকগুলো আমারও পছন্দের। নাটকগুলো টেলিভিশনে দেখে পরিচিত অনেকেই ফোন করেছিলেন। তাঁদের একটাই কথা, তাঁরা নাকি অন্য এক নাঈমকে দেখছেন। আমাকে নতুন লাগছে, স্ক্রিনে আমার বয়স ১০ বছর কমে গেছে।

default-image

ঈদের কাজ কেমন হলো?

ভালো হয়েছে। এবার গল্পে ভিন্নতা ছিল। করোনা মাথায় রেখে যেভাবে লেখকেরা গল্প ভেবেছেন, এটা খুবই প্রশংসনীয়। শুটিংয়ের লোকেশন অল্প ছিল। তাই করোনায় ভালোভাবেই কাজ করতে পেরেছি। নিরাপত্তার কথা ভেবে লকডাউনে মাত্র একটি কাজ করেছি।

ঘর–সংসার কেমন চলছে?

আলহামদুলিল্লাহ আমরা (নাঈম–নাদিয়া) খুবই ভালো আছি। সবার দোয়ায় ভালো আছি। কাজ ও পরিবার সমানতালেই চলছে।

default-image

আপনাদের মধ্যে নিজেদের নিয়ে কোনো অভিযোগ আছে?

আমি এটাকে অভিযোগ বলব না। আমাদের একে অন্যকে নিয়ে প্রচুর অবজাবেশন থাকে। এখন সময়টা ভালো না। করোনার মধ্যে অনেক ভেবে চলতে হচ্ছে। ছোট ছোট বিষয় নিয়েই বেশি কথা হয়। যেমন বাইরে থেকে এসে মাস্কটা এক পাশে কোথাও খুলে রাখলাম, তা দেখে নাদিয়া বলল, ‘জায়গামতো মাস্কটা রাখো বা ফেলে দাও।’ এ ধরনের ঘটনা ছাড়া আমাদের মধ্যে কোনো ঝামেলা নেই।

শুটিংয়ে ফিরবেন কবে?

২৪ মে আবার শুটিংয়ে ফিরব। আফসানা মিমি, সকাল আহমেদসহ একাধিক নির্মাতার কাজ আছে। এবারই প্রথম আফসানা মিমির পরিচালনায় অভিনয় করেছি।

default-image
আলাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন