বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

জীবন নিয়ে সফল কি না, সেই বিচার করেন, করলে কীভাবে?

মনে করি, আমি পৃথিবীর সফল মানুষদের একজন। এটা আমার নিজেকে নিয়ে নিজের ভাবনা। আমি বিশ্বাস করি, মানুষের একটাই জীবন। এটা আমি নিজের মতো করে যাপন করতে চাই। ধরুন আমি পৃথিবীর ১ নম্বর নায়িকা, কিন্তু আমার সংসারজীবন নেই, আমার পারিবারিক জীবন নেই, মানসিকভাবে আমি সুখী নই, এমন জীবনযাপনটা আমি চাই না।

আপনার কাছে জীবনটা কেমন?

একজন কন্যা, মা, মেয়ে, স্ত্রী হিসেবে আমি ধন্য। আমার মা–বাবা মনে করেন আমি পৃথিবীর শ্রেষ্ঠ সন্তান, মেয়ের কাছে আমি শ্রেষ্ঠ মা। স্বামী মনে করেন অসাধারণ স্ত্রী। পাশাপাশি কর্মজীবনের জন্যও কিছু মানুষ আমাকে ভালোবাসেন। নিজের মতো জীবনটা চালিয়ে নিচ্ছি। এক জীবনে সুখে থাকার জন্য আর কী লাগে বলেন?

default-image

আপনার কাছে মেয়ের চাওয়াগুলো কেমন?

সে অল্পতেই খুশি থাকে। বাসায় পাতলা ডাল, আলুভর্তার সঙ্গে লেবু ডলে খেয়েই আমার মেয়ে খুশি। এতটাই খুশি যে মেয়ে বলে, মা, ডাল ভীষণ মজা হয়েছে। মা হয়ে মেয়ের কাছ থেকে এটাই আমার সেরা প্রাপ্তি। আমি উদাহরণ দিয়ে বোঝানোর চেষ্টা করেছি। এমন অনেক ঘটনা আছে।

সহকর্মীদের কাছে আপনি এমন একজন মানুষ, যাকে ভালো না বেসে থাকা যায় না...

হা হা...সারিকা সাবাহ্ ফেসবুকে আমাকে নিয়ে এটা লিখেছে। আসলে জীবনটা ভীষণ ছোট। এই সময়ে আমি একটি মানুষকেও আহত করতে চাই না। মন খারাপও করে দিতে চাই। আমার কাছের মানুষদের ভালোবাসতে, তাদের সঙ্গে সময় কাটাতে ভালো লাগে। এটা আমার মায়ের কাছ থেকে শেখা। এ জন্য সহকর্মীদের সঙ্গে ভীষণ দোস্তি।

default-image

দীর্ঘ ক্যারিয়ারে কোনো আফসোস আছে?

আমার কোনো আফসোস নেই। যতটুকু পেয়েছি, তাতেই খুশি। আমি কেন প্রথম সারিতে নই, আমাকে এটা করতে হবে, সেটা করতে হবে, এটা ভাবি না। শুরুটা কোথা থেকে করেছি, সেটা মনে করি। এক জীবনে আমি সব পেয়েছি। এর বেশি কিছু আমি চাই না। আমি কৃতজ্ঞ মানুষ।

সুমনা থেকে সালমা ভাবি...

সিসিমপুরে আমি সুমনা চরিত্রে পরিচিতি পেয়েছিলাম। ‘ফ্যামিলি ক্রাইসিস’ নাটকে সালমা ভাবি আমার সেরা অর্জন। কারণ, দেশের এত টিভি চ্যানেল, দেশি–বিদেশি প্ল্যাটফর্মের মধ্যে চরিত্রটি ধরে গ্রহণযোগ্যতা পাওয়া কীভাবে সম্ভব হয়েছে, জানি না। এটার কৃতিত্বটা পরিচালকের।

ব্যস্ততা কী নিয়ে?

‘ফ্যামিলি ক্রাইসিস রিলোডেড’ ধারাবাহিকের শুটিং করছি। একটি সিনেমার ডাবিং ও শুটিং করব। একটি ওয়েবে নাম লেখিয়েছি।

default-image
আলাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন