কেঁদে ফেললেন উইল স্মিথ

অস্কার মঞ্চে উইল স্মিথ

ভালোবাসা কী না পারে? কখনও হাসায়, কখনও চোখের জলে ভাসায়। অস্কারের মঞ্চে উঠে যেমন চোখের জলে ভাসলেন অভিনেতা উইল স্মিথ। ৯৪তম অস্কারে সেরা অভিনেতার পুরস্কার জিতলেন তিনি। একজন কালো মানুষের প্রতিনিধি হিসেবে এ পুরস্কার জিতেছেন বলে? নাকি ভালোবাসার জয় হয়েছে বলে?

অস্কার মঞ্চে উইল স্মিথ
ছবি: রয়টার্স

আজ বাংলাদেশ সময় ভোর ৬টায় যুক্তরাষ্ট্রে শুরু হয়েছে ৯৪তম অস্কার অনুষ্ঠান। তিন বছরের একটা দমবন্ধ সময় পার করে অস্কার ফিরে পেল স্বাভাবিক মঞ্চ। লাল গালিচা পেতে দেওয়া হল অভিনয়শিল্পীদের জন্য। ডলবি থিয়েটার থেকে সারা বিশ্বকে সে আয়োজন দেখানোর ব্যবস্থা করা হল। সেই মঞ্চ থেকে ডাকা হল উইল স্মিথের নাম। ‘কিং রিচার্ড’ ছবির রিচার্ড উইলিয়ামস চরিত্রে অভিনয়ের জন্য তিনি পেলেন একাডেমি অ্যাওয়ার্ডসের সেরা অভিনেতার পুরস্কার।

আরও পড়ুন

আগেও দুবার অস্কারে মনোনয়ন পেয়েছিলেন উইল স্মিথ। এবারে পেলেন পুরস্কার। অস্কার স্মারক হাতে পেয়ে আবেগাপ্লুত উইল স্মিথ বলেন, শিল্প জীবনেরই অনুকরণ। আমি রিচার্ড উইলিয়ামসকে অনুকরণ করেছি। কিন্তু ভালোবাসাই তো মানুষকে দিয়ে নানা পাগলামি করিয়ে নেয়।

আরও পড়ুন
উইল স্মিথ ও তাঁর স্ত্রী এসেছিলেন অস্কার অনুষ্ঠানে

এবারের অস্কারে সেরা অভিনেতা হিসেবে অস্কারে মনোনয়ন পেয়েছিলেন ‘বিয়িং দ্য রিকার্ডোস’ ছবির জেভিয়ার বার্ডেম, ‘দ্য পাওয়ার অব দ্য ডগ’ ছবির বেনেডিক্ট কাম্বারব্যাচ, ‘টিক টিক বুম’ ছবির অ্যান্ড্রিউ গারফিল্ড ও ‘দ্য ট্র্যাজেডি অব ম্যাকবেথ’ ছবির ডিনজেল ওয়াশিংটন।

আরও পড়ুন