default-image

লুকিয়ে প্রেম করার ক্ষেত্রে সব দেশের মানুষ বুঝি একই রকম আচরণ করেন। ধরা পড়ে গেলে বলেন, ‘আমরা তো জাস্ট ফ্রেন্ড।’ ‘জোকার’খ্যাত অস্কারজয়ী অভিনেতা হোয়াকিন ফিনিক্সের ক্ষেত্রেও সেটা হয়েছে। এখন ‘জাস্ট ফ্রেন্ড’ রুনি মারার সন্তানের বাবা তিনি।

২০১৩ সালে ‘হার’ ছবির সেটে পরিচয় হয় রুনি ও ফিনিক্সের। সেখান থেকেই যেন তাঁদের প্রেম। পরে যেখানেই দেখা হতো, লাজুক দৃষ্টিতে একে অন্যের দিকে তাকিয়ে তাঁরা হাসতেন। মায়াভরা চোখে খুনসুটি করতেন। ‘ইউ অয়ার নেভার রিয়্যালি হিয়ার’ ছবিতে অভিনয়ের জন্য টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ফিনিক্স যেবার সেরা অভিনেতার পুরস্কার পেলেন, উষ্ণ আলিঙ্গনে তাঁকে অভিবাদন জানিয়েছিলেন রুনি।

বিজ্ঞাপন
default-image

রুনি-ফিনিক্সের পরিচিত একজন পিপল সাময়িকীকে জানালেন, তাঁরা তো সারাক্ষণই গল্প করেন। গল্প করতে করতে তাঁরা একসঙ্গে গাড়িতে ওঠেন। গাড়ির দিকে যেতে যেতে একজন আরেকজনের হাত ধরেন, এমন করে ধরেন, যেন অসাবধানভাবে ধরে ফেলেছেন। একসময় সবার চোখে তাঁরা জুটি হিসেবেই মানিয়ে গেলেন। ২০১৭ সালে কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জুটি হিসেবেই লালগালিচা মাড়িয়েছেন তাঁরা। এক দঙ্গল আলোকচিত্রীর ফ্রেমে জব্দ সেই ছবিগুলো এখন দেখছেন সবাই।

default-image

গত বছরের মে মাসে গুঞ্জন ছড়াল, তাঁরা নাকি প্রেম করছেন। ছড়ানোই স্বাভাবিক। সে সময় ‘দ্য গার্ল উইথ দ্য ড্রাগন ট্যাটু’ ছবির অভিনেত্রী রুনি মারার বাঁ হাতের আঙুলে একটা বড় হীরার আংটি দেখা যাচ্ছিল। যা হোক অবশেষে জানা গেল, তাঁরা দুজন আংটিবদল করেছেন। অথচ ভ্যানিটি ফেয়ারের এক সাক্ষাৎকারে ফিনিক্স বলেছেন, ‘আমি ইন্টারনেটে রুনি ছাড়া আর কোনো মেয়ের সঙ্গে কথা বলি না। আমরা “জাস্ট ফ্রেন্ড”, আর কিছু নয়।’

default-image

গত সেপ্টেম্বর মাসে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ট্রিবিউট অ্যাক্টর অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রতিক্রিয়া জানিয়ে ফিনিক্স ধন্যবাদ দেন তাঁর প্রয়াত ভাই রিভার ও প্রেমিকা রুনিকে। এরই মধ্যে একবার রুনির অন্তঃসত্ত্বা হওয়ার খবরও ছড়িয়ে পড়েছিল। অবশেষে গত রোববার এল সুখের খবর। মা-বাবা হয়েছেন রুনি-ফিনিক্স। তাঁদের ছেলের নাম রাখা হয়েছে ১৯৯৩ সালে মারা যাওয়া ফিনিক্সের ভাইয়ের নামে— ‘রিভার’। বাবা হওয়ার খবর ছড়িয়ে পড়ার পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে শুভেচ্ছায় ভেসে যাচ্ছেন ফিনিক্স ও রুনি। খবরটি প্রথম গণমাধ্যমকে জানিয়েছেন রুশ চলচ্চিত্রকার ভিক্টর কোসাকোভস্কি। গত রোববার তিনি জানান, তাঁরা একটি সুন্দর ছেলেসন্তানের মা-বাবা হয়েছেন।

মার্কিন অভিনেতা হোয়াকিন ফিনিক্স একাধারে একজন প্রযোজক ও সমাজকর্মী। গত বছর ‘জোকার’ সিনেমায় অভিনয় করে তিনি জিতে নেন অস্কার। অন্যদিকে তাঁর প্রেমিকা রুনি মারা অভিনেত্রী হিসেবে জনপ্রিয়। দুজনে জুটি বেঁধে নতুন একটি কাজ করছেন।

বিজ্ঞাপন
হলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন