তানিয়ার মৃত্যুর খবরটি ভুয়া

১৯৭৭ সালে হলিউডে নাম লেখানোর সময় নাম বদলে হন তানিয়া রবার্টস
টুইটার

এখনো বেঁচে আছেন বন্ড গার্ল তানিয়া রবার্টস। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এটি নিশ্চিত করেছে। ওই প্রতিবেদনে লেখা হয়েছে, গত রোববার ভুলবশত জানানো হয়েছে যে তিনি মারা গেছেন। তানিয়ার মুখপাত্র জানিয়েছিলেন। তবে বেঁচে থাকলেও লস অ্যাঞ্জেলেসের হাসপাতালে চিকিৎসাধীন তানিয়ার শারীরিক অবস্থা খুব একটা ভালো নয়।
রোববার বিদেশি গণমাধ্যমগুলোতে খবর বেরোয়, মারা গেছেন তানিয়া রবার্টস। জেমস বন্ডের ‘আ ভিউ টু আ কিল’ সিনেমায় বন্ড গার্ল হয়ে সাড়া ফেলেছিলেন তিনি। ‘চার্লিস অ্যাঞ্জেলস’-এর শেষ সিজনেও দেখা দিয়েছেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। ২৪ ডিসেম্বর পোষা কুকুর নিয়ে হাঁটতে বের হন তানিয়া। সেখানে পড়ে গিয়ে আহত হয়ে ভর্তি হন লস অ্যাঞ্জেলেসের সিডার্স-সিনাই মেডিকেল সেন্টারে। তাঁর মৃত্যুর খবরটি দিয়েছিলেন তাঁর বন্ধু ও ম্যানেজার মাইক পিঙ্গেল। টুইটারে মাইক লেখেন, ‘আমার জীবনে দেখা সবচেয়ে দুর্দান্ত মানুষটা আজ চলে গেলেন।’ এবার মাইক নিজেই জানিয়েছেন, ভুলবশত তিনি মৃত্যুর খবরটি দিয়েছিলেন। কিন্তু গতকাল সোমবার সকালে হাসপাতাল থেকে জানানো হয়েছে, তানিয়া বেঁচে আছেন।

রজার মুরের শেষ বন্ড সিনেমায় তাঁর সঙ্গী হয়েছিলেন তানিয়া রবার্টস
টুইটার

স্যার রজার মুরের শেষ ‘বন্ড’ সিনেমায় তাঁর সঙ্গী হয়েছিলেন তানিয়া রবার্টস। দেখা দিয়েছেন ‘দ্য বিটমাস্টার’ আর ‘শিনা: কুইন অব দ্য জঙ্গল’ সিনেমায়। ক্যারিয়ারের শুরুতে দেখা দিয়েছিলেন দ্য সেভেনটিজ শোতে। ‘বন্ড’ সিনেমার প্রযোজক মিশেল জি উইলসন তানিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করে বলেন, ‘এটা বিনা মেঘে বজ্রপাতের মতো একটা ব্যাপার। তানিয়া দারুণ ফুরফুরে একটা ব্যক্তিত্ব। ও আশপাশে থাকলে এমনিতেই ভালো লাগত। আমরা ওকে ভুলব না।’ ‘দ্য বিটমাস্টার’-এর পরিচালক ডন কসক্যার‌্যালি টুইট করেছেন, ‘ভিতর আর বাহির—সর্বাগ্রে সুন্দর একটা মানুষ চলে গেলেন। ও পশুপাখিদের খুব ভালোবাসত। ও একটা হৃদয়বান মানুষ ছিল। আমরা তোমায় ভুলব না তানিয়া।’
১৯৫৫ সালে জন্ম নেন ‘ভিক্টোরিয়া লেই বাম’। নিউইয়র্কে বড় হয়ে ১৯৭৭ সালে হলিউডে নাম লেখানোর সময় নাম বদলে হন তানিয়া রবার্টস।