বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

মোট পাঁচটি বিভাগে এই পাঠক জরিপ করা হয়। সেরা জেমস বন্ড, ড্যানিয়েল ক্রেগ অভিনীত সেরা বন্ড ছবি, সেরা বন্ড অভিনেতা, সেরা বন্ডগার্ল ও সেরা খলনায়ক। এতে সেরা জেমস বন্ড ছবি হয়েছে ড্যানিয়েল ক্রেগ অভিনীত ‘ক্যাসিনো রয়্যাল’। জরিপে পাঠকদের ৮২ শতাংশের পছন্দ ‘ক্যাসিনো র‍য়্যাল’। বাকি ছবিগুলো ভোট পেয়েছে খুবই কম। ‘ফ্রম রাশিয়া উইথ লাভ’ ও ‘দ্য স্পাই হু লাভড মি’ ছবি দুটি সমানভাবে ৬ শতাংশ ভাগ ভোট পেয়েছে। ‘গোল্ডফিঙ্গার’ পেয়েছে ৪ এবং ‘অন হার ম্যাজেস্টিস সিক্রেট সার্ভিস’ পেয়েছে ২ শতাংশ ভোট।

default-image

ড্যানিয়েল ক্রেগ অভিনীত সেরা ‘জেমস বন্ড’ ছবির মধ্যেও ৭৪ শতাংশ ভোট পেয়ে শীর্ষে ‘ক্যাসিনো রয়্যাল’। এ ছাড়া ‘স্কাইফল’ ২০ এবং ‘কোয়ান্টাম অব সোলেস’ ও ‘স্পেকট্রা’ ছবি দুটি পেয়েছে ৩ শতাংশ ভোট। সেরা ছবি ড্যানিয়েল ক্রেগের দখলে থাকলেও সেরা জেমস বন্ড হিসেবে পাঠকের পছন্দ পিয়ার্স ব্রুসনানকে। ব্রসনান ৫২ শতাংশ ভোট পেয়ে উঠে এসেছেন সবার ওপরে। এরপরেই আছেন ড্যানিয়েল ক্রেগ, পেয়েছেন ৩৭ শতাংশ ভোট। আর শন কনারি ও রজার মুর পেয়েছেন যথাক্রমে ৮ ও ৩ শতাংশ ভোট। জর্জ ল্যাজেনবি ও টিমোথি ডালটনকে কোনো পাঠকই ভোট দেননি।

default-image

প্রথম বন্ডগার্ল উরসুলা আন্দ্রেস সাদা বিকিনিতে পর্দায় ঝড় তুলেছিলেন। কিন্তু তাঁকে টপকে প্রথম আলোর পাঠকেরা পছন্দ করেছেন ‘ক্যাসিনো রয়্যাল’-এর বন্ডগার্ল এভা গ্রিনকে। এভা পেয়েছেন ৮৩ শতাংশ ভোট আর উরসুলা পেয়েছেন ১১ শতাংশ। এরপরে আছেন যথাক্রমে ড্যানিয়েলা বিয়ানচি, শার্লি ইটন ও ডায়ানা রিগ। তাঁদের ভোট ৩, ২ ও ১ শতাংশ। বন্ড খলনায়ক হিসেবে পাঠকের পছন্দ শন বিনকে। ৫৯ শতাংশ ভোট পেয়ে শীর্ষে তিনি। তারপরেই আছেন হ্যাভিয়ের বারদেম, ৩৫ শতাংশ ভোট পেয়ে। আর রিচার্ড কিল, টেলি সাভালাস ও রিচার্ড কিল পেয়েছেন যথাক্রমে ৩, ২ ও ১ শতাংশ ভোট।

হলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন