মৃত্যুর কয়েক ঘণ্টা আগে টুইটে যা লিখেছিলেন এই অভিনেতা

যুক্তরাষ্ট্রের সময় অনুযায়ী ৯ জানুয়ারি বিকেল ৪টায় মারা গেছেন স্ট্যান্ডআপ কমেডিয়ান বব স্যাগেট
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের জ্যাকসন ভিলের পিভি কনসার্ট হলের দর্শকেরা হয়তো তখনো কেউ কেউ বাড়ি ফেরেননি। প্রিয় তারকাকে সামনাসামনি দেখার রেশটা হয়তো তখনো অনেকের মধ্যে ছিল। কেউ হয়তো ঘুম থেকে উঠেই শুনলেন খবরটা। কিছুক্ষণ আগে যে প্রিয় তারকাকে চোখের সামনে অনুষ্ঠান মাতাতে দেখেছিলেন, তিনি আর নেই। যুক্তরাষ্ট্রের সময় অনুযায়ী ৯ জানুয়ারি বিকেল ৪টায় মারা গেছেন স্ট্যান্ডআপ কমেডিয়ান বব স্যাগেট। তাঁর মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে ফ্লোরিডা রাজ্যের অরল্যান্ডের পুলিশ।

পুলিশ দ্রুত হোটেলে এসে বব স্যাগটকে নিথর অবস্থায় দেখতে পান
ছবি: সংগৃহীত

পুলিশ জানিয়েছে, বিকেল চারটার দিকে অরল্যান্ডোর রিটজ-কার্লটন হোটেল থেকে তারা একটি জরুরি ফোন পায়। জানতে পারেন দরজার ভেতর থেকে এই অভিনেতা সাড়া দিচ্ছেন না। পুলিশ দ্রুত হোটেলে এসে বব স্যাগটকে নিথর অবস্থায় দেখতে পান। পুলিশ গণমাধ্যমকে জানিয়েছে, ঘটনাস্থলেই ববের মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে কেন এই অভিনেতা মারা গিয়েছেন, সেই কারণ জানান যায়নি। মাদক বা অন্য কোনো কারণে মৃত্যু হয়েছে কি না, সে ব্যাপারে গোয়েন্দা সংস্থাগুলোও প্রাথমিকভাবে কোনো কারণ খুঁজে পায়নি। চিকিৎসা কর্মকর্তারা পরীক্ষা–নিরীক্ষা করে পরবর্তী সময়ে মৃত্যুর কারণ ও কীভাবে মারা গিয়েছেন, সেটা জানাবেন।

পুলিশ দ্রুত হোটেলে এসে বব স্যাগটকে নিথর অবস্থায় দেখতে পান
ছবি: সংগৃহীত

ববের পরিবার থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়, ‘বব আমাদের ভালোবাসার একজন ছিলেন। তাঁর মৃত্যুর খবর নিশ্চিত হওয়াটা আমাদের জন্য শোকে পাথর হয়ে যাওয়ার অবস্থা সৃষ্টি করেছিল। তিনি আমাদের সব। ভক্তদেরও তিনি সব সময় ভালোবাসতেন। লাইভ পারফর্ম করতেন। স্টেজে, পর্দায় তিনি যেমন মানুষকে হাসিয়েছেন, তেমনি জীবনের সব স্তরেই তিনি মানুষকে হাসির সঙ্গে একত্র করেছেন। তিনি সত্যিকারের ভালো মানুষ ছিলেন।’

মারা যাওয়ার মাত্র কয়েক ঘণ্টা আগে বব তাঁর সর্বশেষ টুইটে জানিয়েছিলেন, ‘আজকের রাতের শোটা দারুণ জমেছিল। পিভি কনসার্ট হলের সব দর্শকের কাছে কৃতজ্ঞতা। দুই ঘণ্টা এই সেটে কী করেছি আমার ধারণা নেই। আমি খুশি, আবার আপনাদের সঙ্গে পারফর্ম দিয়ে আনন্দ দিতে পেরেছি। আমার পরবর্তী প্রদর্শনীগুলো কোথায় হবে, এই লিংক থেকে দেখে নিতে পারেন।’

জিম ক্যারির সঙ্গে

‘ফুল হাউস’, ‘ইনট্রুরেজ’, ‘লুইস’–এর এই তারকা স্ট্যান্ডআপ কমেডিয়ান হিসেবেই তিনি জনপ্রিয় ছিলেন। এই অভিনেতা গত সেপ্টেম্বর থেকে যুক্তরাষ্ট্রজুড়ে স্ট্যান্ডআপ কমেডিয়ান হিসেবে শোয়ে হাজির হচ্ছিন। এই প্রদর্শনীগুলো জুন পর্যন্ত চলার কথা ছিল। তাঁর অকালপ্রয়াণের শোক মেনে নিতে পারছেন না হলিউড তারকা জিম ক্যারি, অ্যাদম সেন্ডলারসহ ফুল হাউসের এই তারকাকে সবাই টুইটারে স্মরণ করেছেন। বব গ্র্যামির সেরা কমেডিয়ান অভিনেতা হিসেবে ২০১৪ সালে মনোনয়ন পেয়েছিলেন। এই অভিনেতা ১৯৫৬ সালে, ১৭ মে যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় জন্মগ্রহণ করেন।

‘ফুল হাউস’, ‘ইনট্রুরেজ’, ‘লুইস’–এর এই তারকা স্ট্যান্ডআপ কমেডিয়ান হিসেবেই তিনি জনপ্রিয় ছিলেন
ছবি: সংগৃহীত