default-image

‘দ্য ক্রাউন’জ্বরে আক্রান্ত হয়েছে বিশ্ব। ধারাবাহিকটির চতুর্থ সিজন এসেছে। ২০১৬ সালের ৪ নভেম্বর প্রথম সিজন মুক্তির পরেই আলোচনায় উঠে আসে সিরিজটি। এরপরের দুটো সিজন মুক্তিতে সেই আগ্রহ আর উদ্দীপনার পারদ কেবল উঁচু থেকে উঁচুতে উঠেছে। ইংল্যান্ডের রাজপরিবারের গোপন কাহিনি, রাজনীতি আর পারিবারিক দ্বন্দ্ব নিয়ে নির্মিত এই সিরিজের চতুর্থ সিজনের ওপর চোখ ছিল প্রায় সব বয়সীদের। কেননা এই সিজনেই উঠে এসেছে রাজপরিবারের বহুল উচ্চারিত নাম প্রিন্সেস ডায়ানার অজানা অধ্যায়। ১৫ নভেম্বর নেটফ্লিক্সে মুক্তির পর থেকেই বিশ্বজুড়ে আলোচনা চলছে সিরিজটি নিয়ে। ২৪ বছর বয়সী ব্রিটিশ অভিনেত্রী এমা করিন এই সিজনে যেন এমা নন, আসল ডায়ানা।

বিজ্ঞাপন
default-image

এমাকে কেউ সেভাবে চিনত না। কিন্তু ‘দ্য ক্রাউন’–এর চতুর্থ সিজনের ট্রেলার মুক্তির পর থেকেই বলাবলি শুরু হলো, ফিরে এসেছেন প্রিন্সেস ডায়ানা। অথচ এই প্রিন্সেস যখন মারা যান, এমার বয়স তখন মাত্র ২ বছর। তবে এমার শৈশব কেটেছে প্রিন্সেস ডায়ানার গল্প শুনে শুনে। আর এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে আলোচিত অভিনেত্রী এমা। ‘পিপল’ ম্যাগাজিন সেই আলাপকে দিয়েছে ভিন্ন মাত্রা। সিরিজে এমার আটটি ছবি আর বাস্তবের ডায়ানার আটটি ছবি পাশাপাশি প্রকাশ করে ছুড়ে দিয়েছে কুইজ। কে আসল ডায়ানা আর কে পর্দার? সেই সহজ প্রশ্নের উত্তর দিতে গিয়ে পাঠক আর দর্শক পড়েছেন দ্বন্দ্বে। পোশাক, চুলের স্টাইল, হাসি, তাকানো সবই যে এক! সেই আটটি বিখ্যাত ছবির সিরিজ শুরু হয়েছে প্রিন্স চার্লস আর ডায়ানার আংটিবদল থেকে। তারপরেই রয়েছে বিয়ের সাদা গাউনের ছবি, ১৯৮৩ সালে প্রিন্স ও প্রিন্সেসের অস্ট্রেলিয়া ট্যুরের ছবি, সাদা ছোট ছোট বৃত্ত আঁকা গোলাপি পোশাকের ডায়ানা, স্লিভলেস লাল গাউনের ডায়ানাসহ আরও তিন ছবি।

default-image

১০ জনের সহায়তায় পাঁচ ঘণ্টা ধরে বিয়ের গাউন পরে এমা যখন দ্য ক্রাউনের সেটে এসেছিলেন, তাঁকে দেখে উপস্থিত সবার জবান বন্ধ হয়ে গিয়েছিল। একে অন্যের মুখ চাওয়া–চাওয়ি করছিলেন। অনেকে মজা করে বলছিলেন, এমার ওপর নিশ্চিত ডায়ানার ভূত ভর করেছে!

যে এমা করিনকে নিয়ে বিশ্বজুড়ে চলছে আলোচনা, তিনি নাকি এই চরিত্রের জন্য অডিশন দেওয়ারই সাহস পাচ্ছিলেন না। অথচ এমার অডিশন দেখার পর কাস্টিং ডিরেক্টররা আর কারও অডিশন নেননি। কিছুক্ষণের জন্য তাঁদের মনে হয়েছিল, এমা নন, তাঁরা যেন ডায়ানাকেই দেখছেন।

বিজ্ঞাপন
মন্তব্য করুন