বিজ্ঞাপন

লিজা কুড্র জানিয়েছে, ফিবি এখন স্কুলে চারু ও কারুকলার শিক্ষক। বাকি সময় সে তার সন্তানদের উপদেশ দিতে থাকে। পেরি জানালেন, বাবা হয়েছেন চ্যান্ডলারও। আর কমিক লিখেই কেটে যাচ্ছে তাঁর। লেব্লাঙ্ক জানালেন, জোয়ি তো স্যান্ডউইচের দোকান খুলেছে। আর বেশির ভাগ স্যান্ডউইচ তার নিজের পেটেই যায়। স্কিমার জানালেন, রস জমানো টাকার একটা বড় অংশ জোয়ির স্যান্ডউইচের দোকানে ঢেলে এখন আফসোস করছে।

সদ্য তরুণ থেকে মধ্য বয়সের চৌকাঠ টপকানো এই ‘ফ্রেন্ডস’দের পুনর্মিলনী দেখার জন্য দিন গুনছে সব বয়সের দর্শক। ট্রেলার মুক্তির পর থেকেই নস্টালজিয়া চেপে ধরেছে নব্বইয়ের দশকের টেলিভিশনের দর্শকদের। বয়স এই ছয় বন্ধুর চুলের রং বদলে ফেলেছে, ছাপ ফেলেছে শরীরেও। কিন্তু পুরোনো সেই গালভরা হাসি, মজা আর মেজাজ দেখলে বোঝা যায় না, পেরিয়ে গেছে দীর্ঘ সময়।

default-image

ঐতিহাসিক এই রিইউনিয়নের সাক্ষী হিসেবে উপস্থিত থাকবেন জাস্টিন বিবার, লেডি গাগা, ডেভিড বেকহাম, কিট হেরিংটন, রিজ উইদারস্পুন, টম শেলেক, ল্যারি হ্যাংকিন, ম্যাগি হুইলারসহ আরও অনেকে। থাকছেন সবচেয়ে কম বয়সে নোবেলজয়ী মালালা ইউসুফজাই।

যাঁরা জানেন না, তাঁদের মনে করিয়ে দিতে হয়, মার্কিন টিভি চ্যানেল এনবিসিতে ‘ফ্রেন্ডস’ শুরু হয় ১৯৯৪ সালে। বাকিটা ইতিহাস। টানা ১০ বছর চলেছিল টেলিভিশনের ইতিহাসে সর্বকালের অন্যতম জনপ্রিয় এই শো। ২০২০ সালে দুবার করে পুনর্মিলন অনুষ্ঠানের আয়োজন করেও শেষ মুহূর্তে বাতিল করতে হয়।

default-image

২০১৫ সালে নেটফ্লিক্স কিনে নেয় ফ্রেন্ডস-এর ২৩৬টি পর্ব। ২০১৯ সাল পর্যন্ত ফ্রেন্ডস নেটফ্রিক্সের সবচেয়ে বেশি দেখা জনপ্রিয় শো হিসেবে চলেছে। তারপর কয়েক গুণ বেশি অর্থ দিয়ে নেটফ্রিক্সের কাছ থেকে ফ্রেন্ডস কিনে নেয় এইচবিও ম্যাক্স। ২০২০ সালের ২৭ মে থেকে সেখানকার জনপ্রিয় শো এটি। এখনো ভিউয়ের তালিকায় সবার ওপরে ফ্রেন্ডস।

হলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন