default-image

সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ কিছু ছবি ঘোরাঘুরি করছে। তাতে দেখা যাচ্ছে, চরিত্রগুলোর পোশাক ও গেটআপ ‘গেম অব থ্রোনস’-এর টারগারিয়ান পরিবারের মতো। বুঝতে বাকি থাকে না, জনপ্রিয় এই টিভি ধারাবাহিকের প্রিকুয়েল ‘হাউস অব দ্য ড্রাগন’-এর কাজ শুরু হয়ে গেছে।

ছবিতে দেখা যাচ্ছে, লাল ও মেরুন রঙের লম্বা গাউন পরা অভিনেত্রী। মাথায় সাদা চুল। পাশে কালো পোশাকে অভিনেতা। তারও চুল সাদা। আরেক ছবিতে দেখা যাচ্ছে, শুটিংয়ের ক্রেনসহ কলাকুশলীরা। সাদা চুল প্রমাণ করে, এটা টারগারিয়ান পরিবারের গেম। ‘গেম অব থ্রোনস’–এর ভক্তদের জন্য সুখবর বটে! ডেনেরিস টারগারিয়ানের পূর্বপুরুষদের গল্প অবশেষে ক্যামেরায় ধারণ করা শুরু হয়েছে।

বিজ্ঞাপন

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, ইংল্যান্ডের কর্নওয়ালে শুরু হয়েছে শুটিং। সামাজিক যোগাযোগমাধ্যম ‘হাউস অব দ্য ড্রাগনের’ টুইটার হ্যান্ডেলে এর আগে চিত্রনাট্য পাঠের ছবি দিয়ে জানানো হয়েছিল, কাজ শুরু হয়ে গেছে। এ ছাড়া সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে শুটিংয়ের ছবি, তাতে অভিনেতা-অভিনেত্রী হিসেবে ম্যাট স্মিথ ও এমা ডরসি থাকছেন বলে ধারণা করা হচ্ছে। কারণ, কর্নওয়ালের শুটিং সেটে এই দুই অভিনয়শিল্পীকেও দেখা গেছে।

default-image

এ সিরিজের প্রেক্ষাপট ‘গেম অব থ্রোনস’-এর ৩০০ বছর আগের কাহিনি। টারগারিয়ান পরিবারকে ঘিরে সিরিজের গল্প। ‘গেম অব থ্রোনস’–এরই লেখক জর্জ আর আর মার্টিনের ২০১৮ সালের উপন্যাস ‘ফায়ার অ্যান্ড ব্লাড’ অবলম্বনে তৈরি হচ্ছে এটি। ২০২২ সালে এইচবিও ম্যাক্সে এটি দেখানো হতে পারে, এমনই খবর প্রযোজনা সূত্রে।

default-image

এর আগে প্রযোজনা–পূর্ববর্তী কাজের বেশ কিছু ছবি প্রকাশ করা হয়েছে ‘হাউস অব দ্য ড্রাগন’-এর অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে। সেখানে দেখা গেছে, সামাজিক দূরত্ব বজায় রেখে অভিনয়শিল্পীরা চিত্রনাট্য পাঠ করছেন। কে কোন চরিত্র করছেন, তারও কিছু ছবি প্রকাশ করা হয়েছে। সেখানে রাই ইফান্সকে ওটো হাইটাওয়ার, অলিভিয়া কুককে অ্যালিসেন্ট হাইটাওয়ার, ম্যাট স্মিথকে প্রিন্স ডায়েমন টারগারিয়ান, প্যাডি কনসিডাইনকে রাজা ভিসেরিস টারগারিয়ান, স্টিভ টুসেইন্টকে দ্য স্ন্যাক, এমা ডরসিকে প্রিন্সেস রায়েনিরা টারগারিয়ান হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

২০১১ সালে শুরু হয়ে ‘গেম অব থ্রোনস’ চলে ২০১৯ সাল পর্যন্ত। তখনই ভক্তদের জানানো হয়েছিল যে মার্কিন চ্যানেল এইচবিও পাস করেছে সিরিজটির প্রিকুয়েল (আগের ঘটনা)। নাম দেওয়া হয়েছে ‘হাউস অব ড্রাগন’।

default-image

বিভিন্ন রাজপরিবারের সিংহাসন পাওয়ার লড়াই নিয়ে ছিল ‘গেম অব থ্রোনস’-এর কাহিনি। সিরিজটি শেষ হয় টারগারিয়ান রাজপরিবারের শেষ উত্তরসূরি ডেনেরিস টারগারিয়ানের মৃত্যুর মধ্য দিয়ে। প্রিকুয়েলে সেই টারগারিয়ান পরিবারের ইতিহাস তুলে ধরা হবে। এইচবিওর প্রোগ্রাম প্রেসিডেন্ট কেজি ব্লয়েজ বলেছিলেন, ‘“দ্য গেম অব থ্রোনস” নানা শক্তিশালী গল্পে ভরা। আমরা হাউস অব টারগারিয়ানকে বিস্তারিত তুলে ধরার চেষ্টা করছি এবং ওয়েস্টারাসের প্রাথমিক দিনগুলো তুলে আনব। এ প্রকল্পের নেতৃত্ব দেবেন মিগুয়েল, রায়ান ও জর্জ।’ সূত্র: সিএনএন, বিবিসি

হলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন