default-image

পরিচালকের নাম যেহেতু জর্ডান পিল, পাঠক এতক্ষণে নিশ্চয়ই আন্দাজ করে ফেলেছেন ছবিতে হররের ছোঁয়া থাকবেই। কারণ, তাঁর প্রথম দুই ছবি ‘গেট আউট’ ও ‘আস’ ছিল হরর ঘরানার। নতুনটি ‘নোপ’ অবশ্য পুরোপুরি হরর নয়, সায়েন্স ফিকশন হরর কমেডি ঘরানার। ছবির গল্প ক্যালিফোর্নিয়ার এক নির্জন উপত্যকায় বাস করা দুই ভাইবোন ওজে ও এমের। আকাশ থেকে পড়া অজানা বস্তুর কারণে তাদের বাবা মারা যায়। দুই ভাইবোন তখন নেমে পড়ে ইউএফওর (আনআইডেন্টিফায়েড ফ্লায়িং অবজেক্ট) ভিডিও ধারণে। কিন্তু তারা কি সফল হবে, নাকি নতুন কোনো বিপদ নেমে আসে ভাইবোনের জীবনে? মোটা দাগে এই হলো ‘নোপ’-এর গল্প।

default-image

ছবিতে ওজে চরিত্রে অভিনয় করেছেন পরিচালকের প্রিয় পাত্র ড্যানিয়েল কালুইয়া। অস্কারজয়ী এই অভিনেতা ছিলেন পিলের প্রথম ছবি ‘গেট আউট’-এও। আর এমের চরিত্রে অভিনয় করেছেন এমি পুরস্কারজয়ী অভিনেত্রী কিকি পালমার।
শেষ পর্যন্ত কালুইয়া অভিনয় করলেও শুরুতে ছবির মূল চরিত্র করার কথা ছিল ‘ব্রেকিং ব্যাড’খ্যাত জেসি প্লেমনসের। কিন্তু একই সময় ‘কিলিং অব দ্য ফ্লাওয়ার মুন’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত থাকায় ছবিটি করা হয়নি তাঁর।

default-image

পরিচালক বলছেন, এখন পর্যন্ত তাঁর করা সবচেয়ে বড় প্রজেক্ট ‘নোপ’। ছবি করার পেছনে তাঁর বড় প্রেরণা গত ১০০ বছরে মুক্তি পাওয়া বিভিন্ন জনপ্রিয় চলচ্চিত্র ‘কিং কং’, ‘জুরাসিক পার্ক’, ‘ক্লোজ এনকাউন্টারস অব দ্য থার্ড কাইন্ড’, ‘সাইন’, ‘দ্য উইজার্ড অব ওজেড’ ইত্যাদি। হরর ছবির আড়ালে বরাবরই বর্ণবাদকে একহাত দেন জর্ডান পিল। যা তিনি করেছেন এ ছবিতেও। ‘নোপ’-এ কাউবয় চরিত্রে তিনি নিয়েছেন কৃষ্ণাঙ্গ অভিনয়শিল্পীদের। কাউবয়রা সব সময় সাদা চামড়ার হয়—এই মিথ ভাঙতে চেয়েছেন তিনি।

হলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন