শহরে আসছে সুপারহিরো ‘শাজাম’

১৭ মার্চ সারা বিশ্বে মুক্তি পেতে যাচ্ছে ‘শাজাম! ফিউরি অব দ্য গডস’

একজন পাগল বিজ্ঞানী ডক্টর সিভানা। কিন্তু সে তার মেধা ভালো কাজে ব্যয় করে না। অনিষ্ট সাধনে সব সময় সে প্রস্তুত। আর এই কাজ করতে গেলে সে বাধাপ্রাপ্ত হয় শাজামের। আর এ কারণেই শাজামকে বিপদে ফেলতে সর্বদা তৎপর ডক্টর সিভানা। তার ক্ষমতা বিনষ্ট করার চেষ্টা করতে থাকে ডক্টর সিভানা।

ডিসি কমিকসের আরেক সুপারহিরো এই শাজাম। ২০১৯ সালে প্রথমবারের মতো বড় পর্দায় দেখা যায় এই সুপারহিরোকে। প্রথমবারেই দর্শকের মন জয় করে নিয়েছিল নতুন এই সুপারহিরো। বক্স অফিসের পাশাপাশি সমালোচকদেরও মন জয় করেছিল শাজাম। সিকুয়েল নিয়ে আবারও দর্শকের সামনে হাজির হচ্ছে শাজাম।

২০১৯ সালে প্রথমবারের মতো বড় পর্দায় দেখা যায় এই সুপারহিরোকে

১৭ মার্চ সারা বিশ্বে মুক্তি পেতে যাচ্ছে ‘শাজাম! ফিউরি অব দ্য গডস’। অন্যান্য দেশের মতো একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে সিনেমাটি। ডেভিড এফ স্যান্ডবার্গ পরিচালিত এই সিকুয়েলে অভিনয় করছেন প্রথম সিনেমায় অভিনয় করা জ্যাচারি লেভি, অ্যাশার অ্যাঞ্জেল, জ্যাক ডিলান গ্রেজার, হেলেন মিরেন, রস বাটলার প্রমুখ। নতুন কোনো নাম যুক্ত হয়নি এই সিকুয়েলে।

ইতিমধ্যে প্রকাশ পেয়েছে সিনেমার ট্রেলার। আর ট্রেলারে ভালোই সাড়া ফেলেছে সিনেমাটি। তাইতো বক্স অফিসে অন্যান্য সুপারহিরোদের মতো শাজামও সাড়া ফেলবে বলে আশা করছেন নির্মাতারা। প্রথম সিনেমার গল্পে দেখা গেছে, মা–বাবাকে হারানো ১২ বছরের কিশোর বিলি ব্যাটসন।

ডিসি কমিকসের আরেক সুপারহিরো এই শাজাম।

একদিন ঘটনাক্রমে সে একটি সাবওয়ে ট্রেনের সামনে হাজির হয়। এই ট্রেন তাকে এক পরাবাস্তব জাদুকরী জগতে নিয়ে যায়। এই জগতের নাম ‘রক অব এটারনিটি’। এখানে তার দেখা হয় সুপারহিরো শাজামের সঙ্গে। সে তাকে নিজের শক্তি দান করে। এভাবেই এগোয় সিনেমার গল্প। পরিচালক সূত্রে জানা যায়, আগের গল্পের ধারাবাহিকতায় এগিয়ে যাবে সিকুয়েলের গল্প।