default-image

‘স্পেকটর’-এর পর বন্ড চরিত্রে ক্রেগ অভিনয়ে অনীহা প্রকাশের পরেই এ চরিত্রে অভিনয়ের জন্য উঠে আসে আরেক ব্রিটিশ অভিনেতা ইদ্রিস এলবার নাম। বন্ড চরিত্রে অভিনয় করছেন কি না—গত কয়েক বছর সংবাদমাধ্যমের মুখোমুখি হলেই প্রশ্নটা বারবার শুনতে হয়েছে অভিনেতাকে। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে ইদ্রিস বলেছেন, আয়নায় তাকালে নিজেকে বন্ড হিসেবে দেখতে পান না তিনি।

ছবির প্রযোজকেরা সম্প্রতি কথা বলেছেন বন্ড হিসেবে ইদ্রিসের সম্ভাবনা নিয়ে। উইলসন বলেছেন, ‘সে দুর্দান্ত, ব্রোকোলির মতো, আমরা ইদ্রিসকে পছন্দ করি’। তাঁদের বক্তব্য শুনলে মনে হবে বন্ড চরিত্রে বুঝি ইদ্রিস এলবার অভিনয় প্রায় নিশ্চিত। কিন্তু ঝামেলা হলো প্রযোজকেরা জেমস বন্ড চরিত্রে অভিনয়ের জন্য ১০ থেকে ১২ বছরের জন্য কাউকে চান। ব্রোকোলি বলেন, ‘ঘটনা হলো, আমরা বেশ কয়েক বছরের জন্য কাউকে চাই। ১০ থেকে ১২ বছরের জন্য তাঁকে প্রতিজ্ঞাবদ্ধ থাকতে হবে।

default-image

জেমস হিসেবে নতুন কাউকে নেওয়া এখন মূলত আটকে আছে এই ‘দীর্ঘ সময়ের জন্য প্রতিজ্ঞাবদ্ধ’ থাকায়। প্রযোজকেরা জানিয়েছেন, বন্ড ছবিতে অভিনয় শুধু সাধারণ কোনো সিনেমার মতো কাউকে নির্বাচন করলেও হলো, ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে থাকে দীর্ঘ সময় একাত্ম থাকাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। সবকিছু ব্যাটে-বলে মিলে গেলেই শুধু পাওয়া যাবে নতুন বন্ড।

হলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন