ঈদে ওটিটিতে যা দেখবেন

ঈদে বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে নানা স্বাদের সিনেমা ও সিরিজ। তেমন কয়েকটির হদিস রইল এখানে

সিন্ডিকেট ওয়েব সিরিজের পোস্টার

চরকি

ঈদের দিন রাত আটটায় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পাচ্ছে অরিজিনাল ওয়েব সিরিজ সিন্ডিকেট। ৪ জুলাই মুক্তি পায় শিহাব শাহীন পরিচালিত সিন্ডিকেট–এর অফিশিয়াল ট্রেলার। মুক্তির পর থেকেই আলোচিত সিরিজটি। বিশেষ করে ট্রেলারে দেখা গেছে, প্রতি মুহূর্তেই দানা বাঁধছে রহস্য। এর মূলে আদনান। যিনি সত্য–মিথ্যার ধাঁধা তৈরি করে সব ঘটনার কেন্দ্রে থাকেন। কখনো তিনি প্রেমিক, কখনো হ্যাকার, কখনো মুখোশের আড়ালে প্রতিশোধপরায়ণ হয়ে ওঠা যুবক। এসব নিয়েই আদনান ছুটছেন অজানা সত্যের খোঁজে। এই আদনান আর কেউ নন, সময়ের আলোচিত অভিনেতা আফরান নিশো। সিন্ডিকেট ওয়েব সিরিজের ট্রেলারে নানা রহস্য নিয়ে আসছেন এই অভিনেতা। প্রথমবারের মতো ওয়েব সিরিজে পর্দা ভাগাভাগি করতে দেখা যাবে নাজিফা তুষি ও তাসনিয়া ফারিণকেও।

হইচই

কাইজার চৌধুরী হোমিসাইড ডিটেকটিভ। তবে ভিডিও গেমসে আসক্তি ও অনিয়ন্ত্রিত জীবনযাপনের জন্য ডিপার্টেমন্টে খুব সুনাম নেই। চাকরিটা টিকে আছে কেবল তাঁর ক্ষুরধার মস্তিষ্কের জন্য। তাই শহরে জোড়া খুনের কিনারা করার দায়িত্ব এসে পড়ে এডিসি কাইজারের ওপর। এমন গল্প নিয়ে তানিম নূর নির্মাণ করেছেন হইচইয়ের সিরিজ ‘কাইজার’। নামভূমিকায় দেখা যাবে আফরান নিশোকে। এ ছাড়া এই সিরিজে অভিনয় করেছেন রিকিতা নন্দিনী শিমু, মোস্তাফিজুর নূর ইমরান, ইমতিয়াজ বর্ষণ প্রমুখ।

নেটফ্লিক্স

সারভাইভ্যাল বিশেষজ্ঞ বিয়ার গ্রিলসের সঙ্গে আগে শো করেছেন রজনীকান্ত, অক্ষয় কুমাররা। এবার তিনি হাজির রণবীর সিংকে নিয়ে। রণবীর ভার্সেস ওয়াইল্ড উইথ বিয়ার গ্রিলস নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ৮ জুলাই। নেটফ্লিক্সের এই অরিজিনাল সিরিজটির ট্রেলার মুক্তির পর থেকে প্রশংসিত হচ্ছে। বিয়ারের সঙ্গে শো করাকে জীবনের অন্যতম বড় অভিজ্ঞতা বলে অভিহিত করেছেন রণবীর।

এ ছাড়া ৮ জুলাই মুক্তি পেয়েছে অ্যানিমেশন সিনেমা ‘দ্য সি বিস্ট’। ১০ জুলাই মুক্তি পাবে তেলেগু রোমান্টিক কমেডি আনতে সুনদারানিকিবিবেক আথেরিয়ার সিনেমায় অভিনয় করেছেন নানি ও নাজরিয়া নাজিম।

আমাজন প্রাইম ভিডিও

৮ জুলাই মুক্তি পেয়েছে অ্যান্থলজি সিরিজ মর্ডান লাভ হায়দরাবাদ। আমাজনের জনপ্রিয় মর্ডান লাভ সিরিজের দ্বিতীয় ভারতীয় সংস্ক্ররণ এটি। এর আগে মুক্তি পায় মর্ডান লাভ মুম্বাই। ছয়টি স্বল্পদৈর্ঘ্য ছবির সমন্বয়ে তৈরি হয়েছে সিরিজটির প্রথম সিজন। সিরিজে অভিনয় করেছেন নিথিয়া মেনন, কমলি প্রসাদ, ভিকে নরেশ প্রমুখ।

ডিজনি প্লাস হটস্টার

গত জুন মাসে প্রেক্ষাগৃহে মুক্তির পর রীতিমতো ঝড় তোলে লোকেশ কঙ্গরাজের সিনেমা বিক্রম। মাত্র ২৫ দিনে ৪০০ কোটি রুপি ব্যবসা করেছে ছবিটি। কমল হাসান, ফাহাদ ফাসিল, বিজয় সেতুপতি অভিনীত সিনেমাটি ৮ জুলাই মুক্তি পাবে।

৭ জুলাই ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেয়েছে জনপ্রিয় চ্যাট শো ‘কফি উইথ করণ’–এর সপ্তম সিজন। প্রথম পর্বের অতিথি ছিলেন ‘গলিবয়’ জয় রণবীর কাপুর ও আলিয়া ভাট। এবারের সিজনের অন্য পর্বগুলোতে করণের অতিথি হয়ে হাজির হবেন অক্ষয় কুমার, সামান্থা রুথ প্রভু, জাহ্নবী কাপুর, সারা আলী খান, অনিল কাপুর, বরুণ ধাওয়ান, টাইগার শ্রফ, কৃতি শ্যানন প্রমুখ।