এখানে টক্কর চলে দুই পরিবারের মধ্যে

ওয়েবে সোহরাব চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী
ছবি:সংগৃহীত

‘শুনছি যাঁরা নাকি এই ছেঁড়াদিয়া দ্বীপে আসেন, তাঁরা আর ফিরে যেতে পারে না।’ ট্রেলারের শুরুতেই এই ভয়েস ওভার শোনা যায়। ২ মিনিট ১৯ সেকেন্ডের ট্রেলারটির পরতে পরতে রহস্য। এসব রহস্যের জবাব দিতে ৩ ডিসেম্বর হইচইতে মুক্তি পাচ্ছে ওয়েব সিরিজ ‘বলি’।

ওয়েবে মজিদ চরিত্রে অভিনয় করেছেন সালাহউদ্দিন লাভলু
ছবি:সংগৃহীত

ট্রেলারটি মুক্তির আগে এক প্রেস বিজ্ঞপ্তিতে সিরিজটির পরিচালক শঙ্খ দাশগুপ্ত বলেন, ‘বিশাল একটি পরীক্ষা মনে হচ্ছে। অনেক আগে পরীক্ষা দিয়েছিলাম। ফল প্রকাশের আগে যেমন অনুভূতি হয়, তেমন অনুভূতি হচ্ছে। ওয়েবের টিজার কয়েক দিন আগেই মুক্তি দিয়েছিলাম। দর্শকের প্রতিক্রিয়ায় মুগ্ধ হয়েছি। এটা আমার কাছে অনুপ্রেরণা। আজ ট্রেলার রিলিজ হচ্ছে। দর্শকেরা কেমন প্রক্রিয়া জানাবেন, জানি না। তবে ওয়েব সিরিজটি দেখার আগ্রহ প্রকাশ করবেন, এটা বলতে পারি। তাহলেই আমাদের পরিশ্রম সার্থক হবে।’

অভিনেত্রী সোহানা সাবা
ছবি:সংগৃহীত

সিনেমায় গল্প ছেঁড়াদিয়া দ্বীপকে কেন্দ্র করে। বঙ্গোপসাগরের কোলে বিচ্ছিন্ন এক দ্বীপ। এখানে নেই কোনো আইনের শাসন। বন্দুকের নল থেকেই বের হয় ক্ষমতা। পরিচালক আরও বলেন, এখানে টক্কর চলে দুই পরিবারের মধ্যে। বংশপরম্পরায় সেই পরিবারের যে হাল ধরে, তার নাম হয় ‘কোম্পানি’। আর কোম্পানিদের প্রভাব বজায় রাখে ‘বলি’, বল প্রয়োগ করে জমি দখলে রাখাই যাদের কাজ। এই কাজে তাদের বাধা দেওয়ার কেউ নেই।

ওয়েবের অভিনেতা জিয়াউল হক
ছবি:সংগৃহীত

ওয়েবে দুই কোম্পানি সোহরাব ও মজিদ চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী ও সালাহউদ্দিন লাভলু। বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন ইরেশ যাকের, সোহানা সাবা, সাফা কবির, লুৎফর রহমান জর্জ, সোহেল মণ্ডল, জিয়াউল হক, কাজী রোকসানা ও নাসির উদ্দিন খান প্রমুখ।

সাফা কবির
ছবি:সংগৃহীত