কী দেখবেন, কোথায় দেখবেন

প্রতি সপ্তাহে ওটিটিতে যোগ হচ্ছে নতুন নতুন কনটেন্ট। চলতি সপ্তাহের নতুন ওয়েব সিরিজ, সিনেমা, প্রামাণ্যচিত্র, রিয়েলিটি শোর খবর নিয়ে আমাদের এ নিয়মিত আয়োজন।

‘প্রেম পুরাণ’ ছবির পোস্টার
চরকির সৌজন্যে

প্রেম পুরাণ
ধরন: স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র
স্ট্রিমিং: চরকি
দিনক্ষণ: চলমান
প্রচণ্ড আদর্শবাদী তাজুলকে ভালোবেসে নিজের শহর আর সচ্ছল জীবন ছেড়ে অন্য শহরে পাড়ি জমায় শানু। পেছনে ফেলে যায় কেবল এক টুকরো কাগজে লেখা ঠিকানা। সেই ঠিকানা ধরে বহু বছর পরে পুরোনো বন্ধু শিমুল তাকে খুঁজতে থাকে। শিমুল কি খুঁজে পায় তার সেই বন্ধুকে?

‘ফরগিভ আস আওয়ার ট্রেসপাসেস’ ছবির পোস্টার
সংগৃহীত

ফরগিভ আস আওয়ার ট্রেসপাসেস
ধরন: সিনেমা
স্ট্রিমিং: নেটফ্লিক্স
দিনক্ষণ: ১৭ ফেব্রুয়ারি
তরুণ নজ গিবসন বিশেষ শিশু। জার্মানিতে নাৎসি শাসন চলছে। সে সময় হিটলার একটা মারাত্মক ঘোষণা দিলেন। দেশে যত বিশেষ শিশু আছে, তাদের হত্যা করা হবে। নজ গিবসন এখন কী করবে? সে কি বাঁচাতে পারবে নিজেকে? জীবনের দৌড়ে জিততে পারবে কি গিবসন?

‘গেহরাইয়া’ ছবির পোস্টার
সংগৃহীত

গেহরাইয়া
ধরন: সিনেমা
স্ট্রিমিং: অ্যামাজন প্রাইম ভিডিও
দিনক্ষণ: চলমান
আলিশা ও টিয়া চাচাতো বোন। টিয়া প্রেম করে জাইন সিদ্দিকির সঙ্গে। কিছুদিন পরে তাদের বিয়েও হতে যাচ্ছে। কিন্তু আলিশার সঙ্গে জাইনের পরিচয় হওয়ার পরে দুজনে নতুন প্রেমে জড়িয়ে যায়। এমন ত্রিকোণ প্রেম ও সম্পর্কের জটিলতা নিয়ে শকুন বাত্রা ছবিটি বানিয়েছেন। অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, অনন্যা পাণ্ডে ও সিদ্ধান্ত চতুর্বেদী।

‘মাল্লি মডালাইন্ডি’ ছবির পোস্টার
সংগৃহীত

মাল্লি মডালাইন্ডি
ধরন: সিনেমা
স্ট্রিমিং: জি ফাইভ
দিনক্ষণ: চলমান
বিয়ে ও বিচ্ছেদ—এই দুটি বিষয়কে উপজীব্য করে তৈরি করা হয়েছে ছবিটি। তেলুগু এই ছবির গল্পে দেখা যাবে, এক ব্যক্তি তাঁর স্ত্রীর সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে আদালতে আসেন। কিন্তু একপর্যায়ে যে আইনজীবী তাঁর বিচ্ছেদ নিয়ে কাজ করছেন, তাঁরই প্রেমে যান ওই ব্যক্তি।

‘ফ্রিডম ফাইট’ ছবির পোস্টার
সংগৃহীত

ফ্রিডম ফাইট
ধরন: অ্যান্থলজি সিনেমা
স্ট্রিমিং: সনি লিভ
দিনক্ষণ: চলমান
নারী মুক্তি নিয়ে মালয়ালম ছবি দ্য গ্রেট ইন্ডিয়ান কিচেন বেশ সাড়া ফেলেছিল। এই ছবির নির্মাতা জিও বেবি ফের নারী মুক্তি নিয়ে ছবি বানিয়েছেন। এবার অ্যান্থলজি। পাঁচটি গল্পে তুলে এনেছেন নারী মুক্তির কথা। যেখানে পাঁচ নারী তাঁদের পিতৃতান্ত্রিক শিকল ভাঙার লড়াই করেন।