বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ‘গুণিন’ ছাড়পত্র পেয়েছিল চলতি বছরের ২০ ফেব্রুয়ারি। পরে ১১ মার্চ দেশজুড়ে ২০টি সিনেমা হলে মুক্তি পায় সিনেমাটি।

চরকির প্রযোজনায় ‘গুণিন’ প্রথম ছবি, যেটি ওটিটিতে মুক্তির আগে সিনেমা হলে মুক্তি পেয়েছিল। এরপর ২৪ মার্চ চরকিতে মুক্তি পায় সিনেমাটি।

‘গুণিন’ সিনেমার মুখ্য দুই চরিত্রে দেখা যাবে শরীফুল রাজ ও পরীমনিকে। তাঁরা সিনেমার গল্পে রাবেয়া-রমিজ। এই সিনেমার শুটিং করতে গিয়েই পরিচয়, তারপর প্রণয়, অতঃপর পরিণয়।

হাসান আজিজুল হকের ছোটগল্প ‘গুণিন’ থেকে নেওয়া হয়েছে এই সিনেমার গল্প। সিনেমার নামচরিত্রে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম। সেই সঙ্গে দিলারা জামান, ইরেশ যাকের, মোস্তফা মন্ওয়ার, শিল্পী সরকার অপু, ঝুনা চৌধুরীসহ অনেককেই দেখা যাবে এই সিনেমায়।

‘গুণিন’ সিনেমার গল্প গ্রামীণ ওঝা রজব আলী গুণিনকে নিয়ে। তার আধ্যাত্মিক ক্ষমতা ছিল। এই ক্ষমতার জোরে গ্রামে তার বিশাল প্রভাব। তার তিন নাতি রহম, আলী ও রমিজ। গুণিনের রহস্যজনক মৃত্যুর পরবর্তী পরিস্থিতিতে তার দুই নাতি তথা আপন দুই ভাইয়ের মধ্যে দ্বন্দ্ব ও ত্রিভুজ প্রেমের গল্পই এই চলচ্চিত্রের মূল উপজীব্য। সিনেমায় দুটি গান রয়েছে। তার মধ্যে ‘ঘোমটা খুলে বদন তুলে’ গানটি ইতিমধ্যে দর্শকমনে দাগ কেটেছে।