অদেখা অর্ণবকে দেখা যাবে

গান ও গানের বাইরে অর্ণব কেমন, তা-ই উঠে আসবে অর্ণব: আধখানা ভালো ছেলে আধা মস্তান চলচ্চিত্রেছবি: সংগৃহীত

মহাসমারোহে ফিরছেন অর্ণব। আসছে নতুন অ্যালবাম, নতুন চলচ্চিত্র। এ চলচ্চিত্রে পাওয়া যাবে এক অন্য অর্ণবকে। ভক্তরা এমন অর্ণবকে আগে দেখেননি। গান ও গানের বাইরে অর্ণব কেমন, তা-ই উঠে আসবে অর্ণব: আধখানা ভালো ছেলে আধা মস্তান চলচ্চিত্রে। চরকি মিউজিক্যাল অরিজিনাল এই ফিল্মের পরিচালক আবরার আতহার।
সংগীতশিল্পী স্ত্রী সুনিধি নায়েককে নিয়ে অর্ণব এরই মধ্যে শুটিং শুরু করেছেন। ঢাকার মাওয়া এলাকায় দুই দিন ধরে এ ছবির শুটিং হয়েছে। গত শনিবার সারা রাত শুটিং করেছেন। আজ যাচ্ছেন কক্সবাজারে। সেখানে কয়েক দিন শুটিং শেষে ফিরবেন ঢাকায়। নতুন ওটিটি প্ল্যাটফর্ম চরকির জন্য তৈরি হচ্ছে ৭০ মিনিটের এ ছবি।
এদিকে অর্ণব: আধখানা ভালো ছেলে আধা মস্তান নিয়ে কথা হয় অর্ণবের সঙ্গে।

অর্ণব

গতকাল রোববার সন্ধ্যায় প্রথম আলোর কাছে তিনি এ ভাবনার প্রশংসা করেন। বেশ ‘ইন্টারেস্টিং’ উল্লেখ করে অর্ণব বলেন, ‘ভালোই হবে। বেশ মজা লাগছে কাজটি করতে। আবরারের সঙ্গে অনেক দিনের জানাশোনা।

অনেকে আমাকে অনেকভাবে দেখেছেন, এই ফিল্মে আবরার আমাকে কীভাবে দেখছে, তা অবশ্য আমি জানি না।’ অর্ণবের অনেক জনপ্রিয় গান থেকে ১০টির কাছাকাছি গান এই মিউজিক্যাল ফিল্মে থাকবে।

অর্ণব–সুনিধি
ছবি : প্রথম আলো

এর মধ্যে ‘রাস্তায়’, ‘আধখানা’, ‘চাই না ভাবিস’, ‘সে যে বসে আছে’, ‘হারিয়ে গেছি’ উল্লেখযোগ্য। একই সঙ্গে নতুন অ্যালবামের গানের পেছনের কিছু গল্পও থাকবে। অর্ণব বলেন, ‘পুরোনো গানগুলো নতুন কম্পোজিশনে আসবে। আমি একটা নতুন অ্যালবামের কাজও শুরু করেছি। এরও একটা জার্নি তুলে ধরা হবে। গানের পেছনের গল্প উঠে আসবে। গানের বাইরের জীবনের গল্পও থাকবে। আমাদের শিল্পীদের ভালো কোনো “শোকেস”থাকে না। কেউই এই জায়গায় গোছানো নেই। একটা ভালো ডকুমেন্টেশন উপস্থাপন করার জন্য শিল্পীর কোনো কিছু খুঁজে পাওয়া যায় না। আমার কাছে এটাকে একটা মজার ফর্ম মনে হয়েছে। ফিকশন যেমন একটা ফর্ম, গানের শিল্পীদের জন্য এটাও একটা চমৎকার ধরন হতে পারে।’

এ ছবির পরিচালক আবরার আতহার বলেন, ‘আমি আসলে অর্ণব ভাইকে অনেক আগে থেকে চিনি। আমি তাঁকে যেভাবে চিনি, তিনি আমাকে যেভাবে জানেন, অন্যরা তাঁকে সেভাবে জানেন না। আমাদের দুজনের মধ্যে ক্রেজি আন্ডারস্ট্যান্ডিং আছে। এই আধুনিক যুগে সবাই একজন পারফর্মারকে দেখে, সত্যিকারের শিল্পীর ভেতরের যে কমপ্লেক্স, তা দেখতে পায় না। তিনি যে পারফর্মারের চেয়েও বেশি কিছু, তা–ই দেখাতে চেয়েছি। খুব কাছের মানুষকে যে পয়েন্ট অব ভিউ থেকে দেখতে পেয়েছি, সেটাই এখানে তুলে ধরা হবে।’

গাইছেন অর্ণব
সংগৃহীত

আবরার আরও বলেন, ‘আমি বা আমরা যেকোনো পছন্দের মানুষকে গভীরভাবে জানতে চাই। আমি অর্ণবের দ্বৈত সত্তা দেখছি। জীবন নিয়ে তাঁর চিন্তা, গানের সময় তাঁর ভাবনা তুলে ধরছি।’

স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির সিইও রেদওয়ান রনি বলেন, অরিজিনাল ফিল্ম, সিরিজ, ফিকশনের মতো নানান ধরনের বিনোদনে ভরপুর কনটেন্ট নিয়ে আসছে চরকি। আবরার আতহার পরিচালিত এই মিউজিক্যাল ফিল্মটিও এক নতুন মাত্রা। অর্ণব বাংলা গানের জনপ্রিয় শিল্পীদের একজন। তাঁকে নিয়ে এ ধরনের কনটেন্ট গান ও সিনেমাপ্রেমীদের জন্য হবে বিশেষ এক প্রাপ্তি।
শিগগিরই অর্ণব: আধখানা ভালো ছেলে আধা মস্তান মুক্তি পাবে চরকিতে।