আগে ছিল ৫ এখন ১০

টেলর সুইফট
ইনস্টাগ্রাম

নিজের প্রথম ছয়টি স্টুডিও অ্যালবাম বেচে দিয়েছিলেন টেলর সুইফট। তারপর থেকে পুরাতন গানগুলো নতুন সংগীতায়োজনে গাইছেন মার্কিন এই পপতারকা। সে রকম কিছু গান নিয়ে এপ্রিলে প্রকাশিত হয় অ্যালবাম ফিয়ারলেস। গত শুক্রবার টেলর জানিয়েছেন, নতুন সংগীতায়োজনে এবার আসছে তাঁর গ্র্যামিজয়ী অ্যালবাম রেড।
রেড অ্যালবামের ‘অল টু ওয়েল’ গানটি প্রসঙ্গে টেলর সুইফট জানিয়েছেন, গানটির নতুন সংস্করণের দৈর্ঘ্য হবে ১০ মিনিট!

টেলর সুইফট
ইনস্টাগ্রাম

যে গান আগে মানুষ শুনেছে ৫ মিনিট ৪৪ সেকেন্ড, নতুন সংগীতায়োজনে সেটি ১০ মিনিট করা হয়েছে জেনে অনলাইনে তাঁকে রীতিমতো খোঁচাতে শুরু করেছেন শ্রোতারা! গানটি নভেম্বর মাসে আসছে। অ্যালবামে থাকবে আরও ২৯টি গান। ভক্তরা ধারণা করছেন, এরপর টেলর প্রকাশ করবেন তাঁর ১৯৮৯ অ্যালবামটি।

টেলর সুইফট
ইনস্টাগ্রাম

অ্যালবামটির নতুন সংস্করণের খবর জানাতে গিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে টেলর লিখেছেন দীর্ঘ এক পোস্ট। সেখানে তিনি লিখেছেন, ‘আমার সব সময় মনে হয়, মনভাঙা মানুষগুলোর জন্য পৃথিবীটা অন্য রকম। এদের একেকজনের কাছে পৃথিবীটা ভিন্ন ভিন্ন কক্ষপথে, ভিন্ন গতিতে ঘুরছে।

এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডস প্রদান অনুষ্ঠানের মঞ্চে গান গাইছেন মার্কিন সংগীত তারকা টেলর সুইফট। ছবি: এএফপি

কারও কারও সময় যেন চকিতে চলে যাচ্ছে অতীতে। তাঁরা ফোনে পরিচিত কণ্ঠ শোনার বদলে হাজারো টুকরো আবেগে ভাসতে ভাসতে ভাবেন, তাঁদের সঙ্গেই কেন এমনটা হলো! বলা যায়, আমার পরের অ্যালবাম রেড কথা ও সুরের দিক থেকে অনেকটা মনভাঙা মানুষের মতোই।’

টেলর সুইফট
ইনস্টাগ্রাম

নিজের পুরোনো গানের মূল রেকর্ডগুলো আড়াই হাজার কোটি টাকায় বিক্রি করে দিয়েছিলেন টেলর সুইফট। তাঁর সাবেক সহকর্মী উদ্যোক্তা ও প্রযোজক স্কুটার ব্রাউন সেসব আবার বিক্রি করে দেন আরেক প্রতিষ্ঠানের কাছে। সেই প্রতিষ্ঠান গানগুলো থেকে যা আয় করবে,সেখান থেকেও মুনাফা পাবেন ব্রাউন। তবে ২০১৯ সালেই টেলর সুইফট জানিয়েছিলেন, নিজের গানগুলো আবার নতুন করে গেয়ে প্রকাশ করবেন তিনি। সূত্র: বিলবোর্ড