বিজ্ঞাপন
default-image

নতুন এ প্রামাণ্যচিত্র নিয়ে সংগীতশিল্পী ফাহিম ফয়সাল বলেন, সৃজনশীল অঙ্গনের প্রত্যেকেরই উচিত যাঁর যাঁর সৃজনশীল কর্মটির কপিরাইট রেজিস্ট্রেশন করে রাখা। কারণ, কপিরাইট রেজিস্ট্রেশনের গুরুত্ব হচ্ছে সৃজনশীল ব্যক্তি তাঁর কাজটিকে সংরক্ষণ করার পাশাপাশি বেদখল হওয়ার হাত থেকে রক্ষা করতে চাইলে কপিরাইট রেজিস্ট্রেশন করার কোনো বিকল্প নেই। এতে দেশীয় ও আন্তর্জাতিক উভয় জায়গাতেই সুফল পাওয়া সম্ভব। এ ছাড়া আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য রয়্যালটির সুবিধা ভোগ করতে চাইলেও তাঁকে অবশ্যই কাজটির কপিরাইট রেজিস্ট্রেশন করতে হবে। এ বিষয়গুলোর দিকে লক্ষ্য করলে কপিরাইট রেজিস্ট্রেশন করা খুবই গুরুত্বপূর্ণ।

ফাহিম ফয়সাল মনে করেন, দুই পর্বের এ প্রামাণ্যচিত্র দেখে সৃজনশীল অঙ্গনের সবাই কপিরাইট বিষয়ে সচেতনতা লাভের পাশাপাশি নিজস্ব সৃজনশীল কাজের কপিরাইট রেজিস্ট্রেশন করতে উদ্বুদ্ধ হবেন। যে কেউ চাইলে প্রামাণ্যচিত্রটি দেখে এ বিষয়ে দিকনির্দেশনাও পাবেন।

default-image

ফাহিম ফয়সাল মূলত সংগীতশিল্পী। ২০০৬ সাল থেকে গানের জগতে বিচরণ এই সংগীতশিল্পীর। ‘নীলচে আকাশ’, ‘আঙুল ছুঁতে চাই’, ‘ভালোবাসার শেষ খেয়াল’, ‘নিঝুম নীরবতা’, ‘চোখের মাঝে’, ‘জাদুর ছায়ার’ মতো বেশ কিছু গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন