default-image

২০১২ সালে অনুষ্ঠিত ‘পাওয়ার ভয়েস’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন সজল। এরপর নতুন গান প্রকাশের পাশাপাশি স্টেজ, টিভি লাইভেও দারুণ ব্যস্ত হয়ে পড়েন তিনি। মাঝে সজল খানিকটা আড়ালে থাকলেও আবারও এসেছেন আলোতে। চলতি বছর সব মাধ্যমেই সরব দেখা গেছে ভরাট কণ্ঠের গায়ককে। তাই ঈদের মতো উৎসবে প্রকাশ করতে যাচ্ছেন নতুন গান ‘আমি কেউ না’। এটি প্রকাশ হচ্ছে তাঁর ব্যান্ড ‘লায়ন্স’ থেকে।
সজল জানান, আজ থেকে ১২ বছর আগে বন্ধু অনিককে নিয়ে গানটির কথা লিখেছিলেন তিনি। সুর করেছিলেন নিজেই। তবে নানান কারণে সে গানটি এত দিন প্রকাশ করা হয়নি। এবার শ্রোতাদের সামনে নিয়ে আসতে পারছেন ভেবে তিনি বেশ উচ্ছ্বসিত। সজল বলেন, ‘ব্যান্ড নিয়ে আমি প্রচুর স্টেজ শো করেছি। তবে কখনো নতুন গান প্রকাশ করা হয়নি। এটি হতে যাচ্ছে আমার ব্যান্ড “লায়ন্স”-এর প্রথম গান। নিজেদের আমেজেই আমরা গানটা করার চেষ্টা করেছি। এখন থেকে নিয়মিত ব্যান্ডের গান প্রকাশ করব। আসছে কোরবানির ঈদেও নতুন কিছু নিয়ে আসার ইচ্ছা আছে।’

default-image

প্রাতিষ্ঠানিকভাবে গান শেখা হয়নি সজলের। তিনি গাইতে গাইতে গায়েন। তাঁর নানা দীন ইসলাম শাহ্ চিশতী ছিলেন বাউলসাধক। তিনি গানও লিখতেন। নানার কাছে গানে হাতেখড়ি সজলের। এসএসসি পাস করার পর মা একটি গিটার কিনে দেন। এরপর গানের প্রতি তাঁর ভালো লাগা কয়েক গুণ বেড়ে যায়। একসময় ‘ভেগাবন্ড’ নামের একটি ব্যান্ড গড়ে তোলেন। তবে বর্তমানে কাজ করছেন ব্যান্ড ‘লায়ন্স’ নিয়ে। এদিকে জেমসের গাওয়া ‘আই লাভ ইউ’ শিরোনামের এ গানের কথা যৌথভাবে লিখেছেন জেমস ও বিশু শিকদার। গাওয়ার পাশাপাশি সুর ও সংগীত পরিচালনা জেমসের। এ গানের একটি ভিডিও চিত্র তৈরি করা হয়েছে। এরই মধ্যে মিউজিক ভিডিওর শুটিংয়েও অংশ নিয়েছেন জেমস, যেটি নির্মাণ করেছেন শাহরিয়ার পলক। জেমসের সর্বশেষ প্রকাশিত অ্যালবাম ‘কাল যমুনা’, ২০০৯ সালে সাউন্ডটেকের ব্যানারে প্রকাশিত হয়েছিল।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন