default-image

নৈনামিক ব্যান্ডের নতুন গান আসছে ‘ফেব্রুয়ারি’ শিরোনামে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২১ ফেব্রুয়ারি সকালে ব্যান্ডটির ইউটিউব চ্যানেল নৈনামিক স্টুডিও এবং ফেসবুক পেজে প্রকাশিত হবে গানের ভিডিও। গানের সুর ও কণ্ঠ ব্যান্ডের ভোকাল রেইনের। সঙ্গে কোরাসে ছিলেন সালেহীন ও শোভন। গানের কথা লিখেছেন সঞ্জীবন চক্রবর্তী।
ব্যান্ডের প্রধান গালিব হাসান জানান, একুশের এই গানের মিউজিক ভিডিওটি অ্যানিমেশনে তৈরি করা হয়েছে। এটি নৈনামিক ব্যান্ডের পঞ্চম মৌলিক গানের ভিডিও।
গান প্রসঙ্গে এই দলপ্রধান বলেন, ‘নতুন আঙ্গিকে অমর একুশে ফেব্রুয়ারির জন্য গানটি করেছি। এটি আমাদের পঞ্চম মৌলিক গান। মূলত সংগীতের মূলধারাকে বুকে ধারণ করে এর প্রতিটি স্তরকে সঙ্গী করে প্রতিনিয়ত আমরা কাজ করে যাচ্ছি, আগামীতেও করে যাব। আমরা চাই আমাদের গানগুলো দেশের প্রতিটি প্রান্তে ছড়িয়ে যাক। মানুষ সুস্থ ও শুদ্ধ সংগীতকে সাদরে গ্রহণ করুক, এটাই আমাদের কাম্য।’

বিজ্ঞাপন

গালিব হাসান জানান, বাংলাদেশ টেলিভিশন নাট্য নির্মাতাদের অ্যাসোসিয়েশন ডিরেক্টরস গিল্ডের জন্য ‘ডিরেক্টরস গিল্ড’ শিরোনামে নতুন একটি গান তৈরি করেছে ব্যান্ডটি। এ ছাড়া আরও দুটি মৌলিক গান ভিডিও আকারে আসবে। প্রস্তুতি চলছে।
২০২০ সালের জুনে নৈনামিক ব্যান্ডটি আত্মপ্রকাশ করে। ব্যান্ডটি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে প্রকাশ করেছে তাদের প্রথম মৌলিক গান ‘দেশ বাংলাদেশ’, গত ডিসেম্বরে প্রকাশ করেছে বুদ্ধিজীবীদের নিয়ে ‘নির্ভীক চোখ’, মহান বিজয় দিবস নিয়ে ‘যোদ্ধা’ ও ‘বিজয়ের দিন’ শিরোনামে মোট চারটি গান।
দেশীয় সংস্কৃতির এই চর্চাকে বুকে ধারণ করে নিয়মিত কাজ করলেও ব্যান্ড সংগীতের আদলে রক ঘরানার গানও করে তারা। নৈনামিক ব্যান্ডের লাইনআপে আছেন ভোকাল রেইন, কি–বোর্ড ও কোরাসে শোভন, লিড গিটারে নয়ন ও সালেহীন, ড্রামসে তুরাগ, তবলায় অঞ্জন, বাঁশিতে প্রান্ত, সেতারে আবুল কাসেম এবং ভায়োলিনে লিটন।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন