ভালোবাসা দিবসে থাকবে শিল্পীদের নতুন নতুন গান
ভালোবাসা দিবসে থাকবে শিল্পীদের নতুন নতুন গান

ভালোবাসা দিবসে নতুন গান প্রকাশ সংগীতাঙ্গনের রেওয়াজে পরিণত হয়েছে। দিনটির উদ্‌যাপনকে আরও রঙিন করে তুলতে সংগীতপিপাসুদের সামনে নানা আঙ্গিকে উপস্থাপন করা হয় এসব গান। এ বছর সেই প্রবণতায় যুক্ত হয়েছে ভিন্নমাত্রা। ভালোবাসা দিবসে এবারও নতুন নতুন গান আসছে। এর কিছু থাকবে ভালোবাসার নাটকের ভেতরে, কিছু থাকবে শিল্পী ও সংগীত প্রযোজনা প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেলে, সংগীতচিত্র হিসেবে।

ইতিমধ্যে প্রকাশিত হয়েছে বেশ কিছু রোমান্টিক গানের সংগীতচিত্র। সংগীত প্রযোজনা প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেলে সেসব গান দেখে চমক তৈরি হবে। তারকা শিল্পীরা সেসব গানের মডেল। একটু খোঁজ করতেই জানা যায়, এই গানই দেখা যাবে ভালোবাসা দিবসের নাটকে, মূলত সেই নাটক থেকে গানটি আলাদা করে উপস্থাপন করা হচ্ছে। ঠিক এ রকম রোমান্টিক একটি গান দেখা যাবে ‘পারবো না ভুলতে তোকে’ নাটকে। ‘অসহায়’ শিরোনামে গানটি গেয়েছেন মাইনুল আহসান নোবেল। একইভাবে ‘তোমার হাতটি ধরে’ নাটকে সামান্য অংশ দেখা গেলেও পরে রেহান রাসুলের গাওয়া ‘আমি তোমার হয়ে যাই’ গানটি মুক্তি পায় আলাদাভাবে।

বিজ্ঞাপন
default-image

ভালোবাসা দিবসকে কেন্দ্র করে নিজেদের ইউটিউব চ্যানেলের জন্য গান প্রস্তুত করেছেন শিল্পীদের অনেকে। ‘কার্নিশে রোজ একটা পাখি’ শিরোনামে একটি গান করেছেন দিনাত জাহান মুন্নি। কবির বকুলের কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন এস আই টুটুল। সংগীতচিত্র পরিচালনা করেছেন ইয়ামিন ইলান। ‘উড়ে যা রে মুনিয়া’ শিরোনামে হাবিব ও সিঁথি সাহার দ্বৈত কণ্ঠে মুক্তি পাচ্ছে ভালোবাসার গান, দেখা যাবে হাবিবের চ্যানেলে। ফুয়াদের সুর ও সংগীতায়োজনে নিজের পুরোনো ‘মন’ গানটি নতুন করে ধারণ করেছেন কোনাল। অন্যদিকে ফোয়াদ নাসের বাবুর সুর ও সংগীতায়োজনে ‘থাক সে কথা আজ না বলি’ শিরোনামে গান দুটি প্রকাশিত হবে তাঁর নিজস্ব ইউটিউব চ্যানেলে। এ ছাড়া ইমরানের সঙ্গে দ্বৈত কণ্ঠে তিনি গেয়েছেন ‘মেঘের ছেঁড়া পালে’ শিরোনামে একটি গান, যেটি দেখা যাবে একটি নাটকে।

দিঠি আনোয়ারের সঙ্গে দ্বৈত কণ্ঠে আসিফ আকবর গেয়েছেন ‘বলো না তোমার দৃষ্টিতে আমি কেমন’ শিরোনামে একটি ভালোবাসার গান। সংগীতচিত্রসহ গানটি শোনা যাবে একটি প্রযোজনা সংস্থার চ্যানেলে। এ ছাড়া নাবিলা রাহনুমের সঙ্গেও দ্বৈত কণ্ঠে ‘প্রেমজল’ শিরোনামে একটি গান করেছেন আসিফ। ভালোবাসা দিবস উপলক্ষে দুটি নতুন গান করেছেন কিশোর। সংগীতচিত্রসহ তাঁর সুর ও সংগীতে ‘তুমি চিরদিন’ গানটি প্রকাশিত হবে প্রযোজনা সংস্থার ইউটিউব চ্যানেলে। কর্নিয়া গেয়েছেন ‘খেয়ালি মন’ শিরোনামে একটি গান। সংগীতচিত্রসহ গানটি দেখা যাবে তাঁর নিজের চ্যানেলে। গানটির কথা লিখেছেন তারেক আনন্দ, সুর-সংগীতায়োজন করেছেন হৃদয় হাসিন।

default-image

প্রযোজনা সংস্থা সূত্রে জানা গেছে, ইউটিউবের জন্য আলাদা করে গান বা সংগীতচিত্র নির্মাণ খরচসাপেক্ষ। যেহেতু প্রতিষ্ঠানগুলো নাটকেও বিনিয়োগ করছে, তাই নাটকে একটি গান রাখলে সেটি দর্শকদের জন্য বিশেষ উপভোগ্য হবে। এ ছাড়া সংগীতচিত্র হিসেবে গানটিকে আলাদা করে প্রকাশও করা যাবে। যাঁদের হাতে সময় থাকবে, তাঁরা নাটক দেখবেন, কম সময় থাকলে দেখবেন গানটি।

উল্লিখিত শিল্পীরা ছাড়াও ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ১৪ ফেব্রুয়ারি এবং এর আগে–পরে আসছে ন্যান্‌সি, মুহিম, কনা, সালমা, পুলক, প্রতীক হাসান প্রমুখ শিল্পীর গান। শিল্পীদের অনেকেই জানান, ভালোবাসা দিবসে অনেক গান গাওয়া হয়। সেসবের কোনো গান যদি শ্রোতারা ভালোবেসে ফেলেন, সেটাই তাঁদের সার্থকতা।

বিজ্ঞাপন
গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন