default-image

ব্রিটিশ-এশিয়ান সুরকার, গীতিকার, কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক রাজা কাশিফ নতুন বছরে নিয়ে আসছেন তাঁর দ্বৈত বাংলা গান ‘অনুভবে’। কবির বকুলের কথায় গানটির সংগীতায়োজনও করেছেন তিনি। গানটিতে তাঁর সঙ্গে দ্বৈত কণ্ঠে গেয়েছেন লন্ডনপ্রবাসী কণ্ঠশিল্পী রুবাইয়াত জাহান। ১৪ জানুয়ারি প্রকাশ পেতে যাচ্ছে গানটি। এর মিউজিক ভিডিও পরিচালনা করেছেন চন্দন রায় চৌধুরী।
রাজা কাশিফ বলেন, ‘বাংলা গান গাইতে আমার খুব ভালো লাগে। এই ভাষার জন্য আমি গর্ব বোধ করি। আমার সংগীতায়োজনে হরিহরণ, রাহাত ফতেহ আলী খান, আদনান সামিরা প্রথম বাংলা গান গেয়েছেন। গানটি গেয়ে ভালো লেগেছে। আশা করছি, দর্শকের কাছেও সেই ভালো লাগা পৌঁছাবে।’ ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে প্রকাশিত হবে গানটি।

default-image

রাজা কাশিফের জন্ম ও বেড়ে ওঠা যুক্তরাজ্যের লন্ডনে। হিন্দি ও উর্দু গানের পাশাপাশি বেশ কয়েক বছর ধরে বাংলা গান নিয়েও কাজ করছেন তিনি। ২০১৯ সালের শেষ দিকে রাজা কাশিফের সংগীতায়োজনে সংগীতশিল্পী রুনা লায়লার সুরে গেয়েছেন উপমহাদেশের পাঁচ কিংবদন্তিতুল্য শিল্পী আশা ভোসলে, হরিহরণ, আদনান সামি, রাহাত ফতেহ আলী খান ও রুনা লায়লা নিজে।

default-image
বিজ্ঞাপন

অ্যালবামটির অন্য দুই গীতিকার ছিলেন কবির বকুল ও মুনিরুজ্জামান। ‘রুনা লায়লা ফিচারিং লিজেন্ডস ফরএভার’ অ্যালবামটির মোড়ক উন্মোচিত হয়েছিল ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব লর্ডসে। প্রখ্যাত গজলশিল্পী অনুপ জালোটা সেই মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এ ছাড়া রাজা কাশিফের সংগীতায়োজনে কণ্ঠ দিয়েছেন আঁখি আলমগীর, তানি লায়লা, লুইপা ও হৈমন্তী রক্ষিত। ইতিমধ্যে লুইপা ও হৈমন্তী রক্ষিতের গান দুটি প্রকাশিত পেয়েছে। আঁখি আলমগীর ও তানি লায়লার গান দুটি শিগগিরই মুক্তি পাচ্ছে ধ্রুব মিউজিকের ব্যানারে।

default-image

বলিউড তারকা দেব আনন্দের হাত ধরে তাঁর সিনেমা ‘চার্জশিট’-এর অন্যতম মিউজিক ডিরেক্টর হিসেবে ২০১১ সালে বলিউডে অভিষেক হয় রাজা কাশিফের। সেই গানে শংকর মহাদেবনের সঙ্গে ডুয়েট গেয়েছিলেন রাজা কাশিফ। বলিউডের প্লেব্যাক শিল্পী হিসেবেও আত্মপ্রকাশ করেন তিনি।

default-image
মন্তব্য করুন