দিনাত জাহান মুন্নী
দিনাত জাহান মুন্নীছবি : সংগৃহীত

দুই বছর পর মৌলিক গান নিয়ে আসছেন সংগীতশিল্পী দিনাত জাহান মুন্নি। গানের শিরোনাম ‘কার্নিশে রোজ একটা পাখি’। ভালোবাসা দিবস উপলক্ষে আগামীকাল ১২ ফেব্রুয়ারি শিল্পীর নিজের ইউটিউবে প্রকাশিত হবে এই গানের ভিডিও।
‘বাংলার স্থপতি’ শিরোনামে বঙ্গবন্ধুকে নিয়ে গাওয়া তাঁর সবশেষ মৌলিক গান প্রকাশিত হয় ২০১৯ সালে। অনেক দিন পর মৌলিক গান করা প্রসঙ্গে দিনাত জাহান মুন্নি বলেন, ‘এমনিতেই আমি আস্তে ধীরে কাজ করি। সন্তানদের দেখাশোনা, ঘরসংসারে সময় দিতে হয়। ফাঁকে ফাঁকে কিছু স্টেজ শো করি। এ কারণে আলাদা করে সময় নিয়ে মৌলিক গান করি।’

default-image

এই সংগীতশিল্পী জানালেন, ‘কার্নিশে রোজ একটা পাখি’ মিষ্টি কথার ও সুরের গান। এই গানে প্রকৃতি ও ভালোবাসার কথা উঠে এসেছে। তিনি বলেন, এটি গতানুগতিক কথা, ভালোবাসার গান নয়। যেহেতু এটি ভালোবাসা দিবসের গান, সেই আবেদন থাকছে। এর কথা ও সুর দুটোই দারুণ হয়েছে।

বিজ্ঞাপন

মুন্নি জানালেন, নিজের ইউটিউব চ্যানেলের জন্য এটি তাঁর প্রথম গান। তাই বাড়তি যত্নে গানটি করেছেন তিনি। তাঁর চাওয়া, গানটি যেন শ্রোতা-দর্শকেরা পছন্দ করেন।

default-image

গানটি প্রসঙ্গে দিনাত জাহান মুন্নি বলেন, ‘তিনজন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতের প্রিয় মানুষ আমার এই গানের সঙ্গে সম্পৃক্ত। এটা আমার জন্য অনেক ভালো লাগার। বকুলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা এত চমৎকার একটি গান লেখার জন্য, টুটুল ভাইয়ের প্রতি শ্রদ্ধা ভালোবাসা সব সময়ই। আমার জন্য তিনি অসাধারণ একটি সুর করেছেন, সবাই গানটির খুব প্রশংসা করছেন। ধন্যবাদ ইমন চৌধুরীকেও, আন্তরিকতা নিয়ে গানটির সংগীতায়োজন করার জন্য। আমার নিজের ইউটিউব চ্যানেল থেকে আমার গাওয়া প্রথম গান প্রকাশিত হয়েছে। একটু অন্য রকম ভালো লাগা কাজ করছে।’

৭ ফেব্রুয়ারি শিল্পীর নিজের ফেসবুক পেজে গানটির টিজার প্রকাশিত হয়েছে। ‘কার্নিশে রোজ একটা পাখি’ গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর করেছেন এস আই টুটুল ও সংগীতায়োজন ইমন চৌধুরীর। ভিডিওটি নির্মাণ করেছেন ইয়ামিন ইলান।

default-image

ছোটবেলা থেকেই গানের সঙ্গে সখ্য দিনাত জাহান মুন্নির। স্কুলশিক্ষিকা মা-ই তাঁকে গানের ক্লাসে ভর্তি করে দিয়েছিলেন। পাঁচবার পেয়েছেন জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতার শ্রেষ্ঠ পুরস্কার। ১৯৯৭ সালে শওকত আলী ইমনের সুরে ‘জননেতা’ সিনেমার মাধ্যমে প্লেব্যাকে তাঁর যাত্রা শুরু। তারপর আধুনিকসহ বিভিন্ন ধরনের গান গেয়েছেন। ২০০০ সালে প্রকাশিত হয় তাঁর প্রথম অ্যালবাম ‘প্রতীক্ষা’।

বিজ্ঞাপন
গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন