default-image

ভালোবাসা দিবসে নতুন গান প্রকাশ করতে যাচ্ছেন গায়িকা টিনা রাসেল। ‘পারব না’ শিরোনামের এই গানের চিত্রায়ণ হয়েছে ভারতের বিভিন্ন মনোরম লোকেশনে। সম্প্রতি গানের শুটিং শেষে এই গানের ভিডিও চিত্রের সম্পাদনাও শেষ হয়েছে।
টিনা রাসেল জানালেন, ভারতের লোনাভালা, মহাবলেশ্বর ও মুম্বাইয়ের বিভিন্ন লোকেশনে তিন দিন ধরে ব্যয়বহুল এই গানের ভিডিও চিত্রের শুটিং শেষ করেছেন তিনি। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকবি জুলফিকার রাসেলের কথায় গানটির সুর করেছেন কলকাতার টুনাই দেবাশীষ এবং ভিডিও চিত্র নির্মাণ করেছেন ভারতের বিপ্লব মজুমদার।
টিনা রাসেল বলেন, ‘একটি নতুন গান গাওয়ার ব্যাপারে আমি অনেক কিছু ভাবি। এই গানের ক্ষেত্রেও তেমনটা হয়েছে। গানের কথা হাতে পাওয়ার পর আমি মুগ্ধ হই। এরপর গানটির সুর ও সংগীতের ব্যাপারে কী করা যায়, ভাবতে থাকি। একটা পর্যায়ে দুজনেই সম্মত হই গানটির সুর করবেন টুনাইদা। আমাদের প্রত্যাশা অনুযায়ী তিনি অসাধারণ সুর করেছেন। গানটির কথা-সুর যেমন সমৃদ্ধ, তেমনি ভিডিওটাও সেই মাপে তৈরি হয়েছে। বড় ক্যানভাসের এই গানে মডেল হয়েছি আমি নিজেই। মেলোডিয়াস রিদমিক ঘরানার গান। আমার মনে হয়, ভালোবাসা দিবসে প্রেমিক-প্রেমিকাদের জন্য গানটি একটা চমৎকার উপহার হবে।’

বিজ্ঞাপন

কথায় কথায় টিনা রাসেল বললেন, ‘গানটি সম্পূর্ণভাবে তৈরির পর পরিচিতজনদের শুনিয়েছি। কয়েকজন আবার ভিডিও চিত্রটি দেখেছেন। দর্শক হিসেবে গানের কথা ও সুরের ব্যাপারে তাঁদের মুগ্ধতার কথাও শুনিয়েছেন। আর ভিডিও চিত্রটির মধ্যে তাঁরা নতুনত্ব খুঁজে পেয়েছেন বলেও মত দিয়েছেন। সবার এমন কথা আমাকে নতুন কাজের ব্যাপারে আরও বেশি অনুপ্রাণিত করেছে।’

default-image

ভালোবাসা দিবসের সন্ধ্যায় ‘পারব না’ শিরোনামের গানের ভিডিও চিত্রটি প্রকাশ করা হবে টিনা রাসেলের নিজের ইউটিউবে। টিনা রাসেল সর্বশেষ প্রশংসিত হন বছরের শেষ দিন ‘চোখের ভেতর’ শিরোনামে একটি গান প্রকাশ করে। এ ছাড়া সম্প্রতি তিনি পুরস্কৃত হন ‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’-এর সেরা দ্বৈত গানের শিল্পী হিসেবে। জুলফিকার রাসেলের কথায় তাহসানের সঙ্গে গাওয়া ‘শেষ দিন’ গানটির জন্য এই স্বীকৃতি পান তিনি।
নতুন প্রজন্মের এই গায়িকা করোনাকালে আলোচনায় ছিলেন নাগরিক টেলিভিশনের ‘গানবাক্স’ উপস্থাপনা করে। ঘরবন্দী সময়ে সরব ছিলেন ফেসবুক লাইভ শোর মাধ্যমেও। ফেসবুক লাইভ করার মধ্য দিয়ে তিনি সবাইকে সচেতন করার কাজটিও করে গেছেন।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন