বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ সকালে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে এসব তথ্য জানিয়েছেন ‘ম্যাজিক বাউলিয়ানা’র আয়োজকেরা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সান ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং মাছরাঙা টেলিভিশন ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব অপারেশনস মালিক মো. সাঈদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে অঞ্জন চৌধুরী জানান, বাউলগানের চর্চা এবং প্রসারে এই বাউলিয়ানার আয়োজন হলেও এখানেই থেমে থাকা নয়। গত আসরের গাওয়া ১১০টি বাউলগান শুদ্ধরূপে সংকলন করে একটি বই প্রকাশ করা হবে, যা ভবিষ্যতে আর্কাইভ হিসেবে থেকে যাবে। এ ছাড়া ৩৫ জন গুণী বাউলশিল্পীর জীবনী, তাঁদের অবদান এবং জনপ্রিয় ৮টি বাদ্যযন্ত্র নিয়ে দেশের বিভিন্ন প্রান্ত ঘুরে ভিডিও নির্মাণ করা হয়েছে, যেগুলো ম্যাজিক বাউলিয়ানার পেজ থেকে একে একে পাবলিশ করা হবে। তিনি আরও জানান, বাউলশিল্পীদের রয়্যালটি নিশ্চিত করা, তাঁদের এ ব্যাপারে সম্যক জ্ঞান দেওয়া, ইউটিউবে তাঁদের পেজ খুলে গান আপলোড করে রেভিনিউ লাভের বিষয়টিও শিল্পীদের জানানো হয়।

default-image

এবার শুধু দেশ নয়, দেশের বাইরে থেকেও যে কেউ বাংলা বাউলগান গেয়ে অংশ নিতে পারবে এই প্রতিযোগিতায়। এবারের আসরের নিবন্ধন কার্যক্রম চলবে আজ ১০ মে থেকে ২৬ মে পর্যন্ত। বাংলাদেশের সাতটি অঞ্চল—ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, কুষ্টিয়া ও ময়মনসিংহে অনুষ্ঠিত হবে ‘ম্যাজিক বাউলিয়ানা ২০২২’-এর অডিশন রাউন্ড।

অডিশন রাউন্ড থেকে বাছাই করা প্রতিযোগীদের নিয়ে মূল প্রতিযোগিতা শুরু হবে। এদের মধ্য থেকে সেরা তিন শিল্পীকে ম্যাজিক বাউলিয়ানা ২০২২-এর বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে। বিজয়ীদের জন্য থাকছে নানা রকম স্বীকৃতি ও পুরস্কার। দেশ-বিদেশের লোকসংগীতশিল্পীদের অংশগ্রহণে বর্ণাঢ্য এই আয়োজন দেখতে চোখ রাখতে হবে মাছরাঙা টেলিভিশনের পর্দায়, ম্যাজিক বাউলিয়ানার ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে।

‘ম্যাজিক বাউলিয়ানা’ সম্পর্কে আরও জানতে ও নিবন্ধন করতে ‘ম্যাজিক বাউলিয়ানা’র ওয়েবসাইট, ফেসবুক পেজ ( অথবা ফোন করতে হবে টোল ফ্রি ০৮০০০৮৮৮০০০ এই নম্বরে।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন