বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ শুক্রবার ফেসবুকে সুমি লিখেছেন, ‘মানুষের প্রতি বিশ্বাস, শ্রদ্ধা, ভালোবাসা আরও একবার বেড়ে গেল। আজ সকালে রুমকিকে নিয়ে প্রথম আলোর লেখাটা প্রকাশের পরে নাম প্রকাশে অনিচ্ছুক একটি প্রতিষ্ঠান ফোন করে রুমকির চিকিৎসা খরচের একটি বড় অংশের দায়িত্ব নিতে চেয়েছে। তাদের আন্তরিকতা, কথা বলার ধরন আমার চোখে পানি এনেছে। কী বলব, ভাষা খুঁজে পাচ্ছি না। আরও অনেকে নানাভাবে যোগাযোগ করে পাশে থাকার আগ্রহ প্রকাশ করছেন। কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই। আল্লাহ আপনাদের মঙ্গল করুন। নিঃসন্দেহে রুমকির এই চিকিৎসা ব্যয়বহুল ও দীর্ঘ সময় ধরে চলছে। তবে এভাবে সবার সহযোগিতা থাকলে এই দুঃসময় কাটিয়ে ওঠা সহজ হবে বলে বিশ্বাস রাখি।’ অসুস্থ রুমকিকে উল্লেখ করে তিনি লিখেছেন, ‘দেখতেসো, আমাদের গল্পগুলো সবাই শুনে ফেলল। সামনে তোমার পাগলামির আরও অনেক গল্প হবে।’

চিরকুটের কনসার্ট, গান রেকর্ডিং—সবখানেই নিয়মিত থাকতেন রুমকি। পারলে ব্যান্ডের সব কাজ একাই করতেন তিনি। প্রিয় গানের দলের জন্য এমন ভালোবাসা বিরল। গত ঈদ থেকে টানা ২৭ দিন জ্বরে ভোগেন রুমকি। পরীক্ষায় তাঁর ক্যানসার ধরা পড়ে, যা তখন ছিল চতুর্থ স্তরে। তাঁর শরীরের ৮০ শতাংশে সেটি ছড়িয়ে পড়ে। রুমকি এতটাই দুর্বল হয়ে পড়েছেন যে তাঁকে কেমোথেরাপি দেওয়াও সম্ভব হচ্ছে না। সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তাঁর চিকিৎসা চলছে। চিকিৎসার জন্য দরকার প্রচুর অর্থ। আগামী ৬ মাসে লাগবে প্রায় ২০ লাখের বেশি টাকা। রুমকির চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র থেকে একটি তহবিল গঠন করা হয়েছে। রুমকির বরিশালের বন্ধুরাও তহবিল সংগ্রহের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

default-image

বরিশালের চাখার কলেজে পড়াশোনা করতেন রুমকি। বরিশালে নানা উদ্যোগের সঙ্গে জড়িয়েছিল তাঁর নাম। শহরের পরিবেশ নষ্ট করছিল একটি অপরিষ্কার খাল। জেলা প্রশাসনকে সেটি সংস্কারের আহ্বান জানিয়ে চিঠি দেন রুমকি। তারপর সেই খাল পরিষ্কার করা হয়। বরিশালে কোথাও রক্ত লাগবে, সমাজসেবামূলক কোনো কাজ করতে হবে, সবার আগে বেজে উঠত রুমকির ফোন। বাংলাদেশ স্টার্টআপ কাপ ২০১৭-এ অন্যতম উদ্যোক্তা হিসেবে পুরস্কার পেয়েছিলেন তিনি। এ রকম উদ্যমী, দক্ষ ও আন্তরিক একজন তরুণীকে কিছুতেই হার মানতে দিতে নারাজ গানের দল চিরকুট।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন