বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এবারই প্রথম সিনেমায় গাইলেন লায়লা। সিনেমার গানের একটি আলাদা আবেদন আছে। তা ছাড়া এটি একটি ফোক ঘরানার গান। তিনি জানান, বিয়ের পর নায়িকা যে দুর্দশায় পড়ে, গানটির মধ্য দিয়ে তা প্রকাশ পেয়েছে। সিনেমায় গানটির গুরুত্বও অনেক বেশি। ছবির পরিচালক বেশ খুঁতখুঁতে। গানের মধ্যে ছোট ছোট কাজ পরিচালক ধরে ধরে করিয়েছেন। এ কারণে কাজটিও ভালো হয়েছে।

২০১২ সালে ক্লোজআপ চ্যাম্পিয়ন লায়লা। প্রায় ১০ বছর পর সিনেমার গানে অভিষেক হলো। এ ব্যাপারে লায়লা বলেন, ‘প্রথমত, এখন তো আর ফোক সিনেমা হয় না। তাই সিনেমার ফোক গানও নেই। আমি মূলত ফোক গান করি। এখনকার সময়ে যে ধরনের সিনেমার গান হয়, ওই সব গানে আমার গলাটাকে ব্যবহার করা হয় না।’

ফোক ঘরানার বাইরে গান করেন না কেন? জানতে চাইলে এই শিল্পী বলেন, ‘বাবার কাছ থেকে ফোক গান শেখা। তবে সব গানই শুনি আমি কিন্তু ফোক গান গাইতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করি। এই ঘরানার গানই ভালো করে গেয়ে যাওয়ার ইচ্ছা। এই গানেই প্রাধান্য দিতে চাই।’

এর আগে ‘সখী গো আমার মন ভালা না’,‘নয়া বাড়ি’, ‘চান্দে চান্দে গো’, ‘পরান বাড়ি’, ‘আমার বন্ধুর মন ভালা না’ প্রভৃতি গান লায়লার কণ্ঠে শ্রোতারা পছন্দ করেছেন। সম্প্রতি সাউন্ডটেক থেকে ‘নাকফুল’ শিরোনামে তাঁর একটি গানের ভিডিও প্রকাশিত হয়েছে। লায়লা বলেন, এখন ‘নাকফুল’ ও ‘আমার বন্ধুর মন ভালা না’ গান দুটি দর্শক–শ্রোতারা বেশ শুনছেন।

default-image

লায়লা জানালেন, প্রায় ১৫টি গানের প্রস্তুতি চলছে। শিগগিরই পর্যায়ক্রমে গানগুলোর রেকর্ডিং শুরু হবে।

এদিকে পরিচালক জানিয়েছেন, ‘আদম’ ছবির শুটিং শেষ। এখন পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। ছবিটিতে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, শহীদুজ্জামান সেলিম, মনিরা মিঠু, ঐশী, ইয়াশ রোহান, অ্যালেন শুভ্র, আফফান মিতুলসহ অনেকে।

গান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন