default-image

বেশ কিছুদিন বিরতির পর আবার গানে ফিরেছেন ক্লোজআপ ওয়ান তারকা মেহরাব। এরই মধ্যে কিছু মৌলিক গান করেছেন। গানটি প্রকাশ করেছেন তাঁর নিজের ইউটিউব চ্যানেলে।

মেহরাব জানান, ‘আকাশি রং’ শিরোনামের গানটি তাঁরই স্কুলজীবনের ঘনিষ্ঠ বন্ধু শোয়েব লিয়াকতের লেখা ও সুর করা। সংগীত পরিচালনা করেছেন মেহরাব নিজেই। গানটির লিরিকাল ভিডিও ১১ অক্টোবর মুক্তি পেয়েছে মেহরাবের নিজস্ব ইউটিউব www.youtube.com/Mehrab চ্যানেলে।

ছয় মাস আগে আরটিভি মিউজিক ইউটিউব চ্যানেল থেকে এসেছিল ‘আমি তো শুধু ভালোবাসতেই চাই’ ও এপ্রিলে এসেছিল পয়লা বৈশাখ নিয়ে ‘এলোরে বৈশাখ’ শীর্ষক গানটি। মেহরাব বলেন, ‘ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছি। আরও কিছু কাজ হাতে আছে। আরেকটু গুছিয়ে ক্রমান্বয়ে গানগুলো প্রকাশ করা হবে।’ তিনি জানান, এখন থেকে নিজের নতুন গানগুলো ইউটিউব চ্যানেলে শুনতে পারবেন শ্রোতারা।

default-image

২০০৫ সালের ক্লোজআপ ওয়ান প্রতিযোগী ছিলেন মেহরাব। প্রথম না হলেও স্বকীয় গান এবং বৈচিত্র্যের জন্য তিনি আলোচনায় আসেন। পরিচিতি পান। সেই থেকে গানকেই পেশা হিসেবে নিয়েছেন। মঞ্চে এবং অডিও মাধ্যমে গাওয়ার পাশাপাশি তিনি সুর ও সংগীত পরিচালনা করেন। গানের ভুবনে নিয়মিত এবং সক্রিয় ছিলেন তিনি। মাঝে বিরতি নিলেন কেন? মেহরাব বলেন, ‘টানা কাজ করতে গিয়ে ক্লান্ত হয়ে গিয়েছিলাম। তাই কিছুদিন বিরতি নিয়েছি। গত সেপ্টেম্বরে আবার শুরু করেছি।’

২০০৬ সালে জনপ্রিয় সংগীত পরিচালক প্রিন্স মাহমুদের সুর ও সংগীত আয়োজনে গাঙচিল ব্যানার থেকে দ্বৈত অ্যালবাম ‘আড্ডা’, পরের বছর ‘বোকা’ শিরোনামের মিশ্র অ্যালবামে একটি গান ‘রাত’ এবং ২০০৮ সালে লেজার ভিশন ব্যানার থেকে ‘প্রিন্স মাহমুদের গান’ নামের মিশ্র অ্যালবামে মেহরাব কণ্ঠ দেন। ২০১০-এ জনপ্রিয় তানভীর তারেকের মিশ্র অ্যালবাম ‘কাহাতক’ টাইটেল গানেও কণ্ঠ দিয়েছেন মেহরাব। ২০১০ সালে প্রকাশ পায় তাঁর প্রথম একক অ্যালবাম ‘সাইরেন’।

এ বছরের জুলাই মাসে হঠাৎ বিয়ে করেন মেহরাব। জানালেন, আত্মীয় রুশী চৌধুরীকে অনেক আগে থেকেই পছন্দ করতেন। সেই ভালো লাগা থেকে ভালোবাসা, আর ভালোবাসা থেকে বিয়ে। তবে বড় কোনো অনুষ্ঠান হয়নি। বিয়েতে দুই পরিবারের সদস্য এবং ঘনিষ্ঠ কয়েকজন বন্ধু উপস্থিত ছিলেন। তাঁর স্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সাবেক শিক্ষার্থী ও রাজনীতির সঙ্গে জড়িত।
বর্তমানে সংসার আর নিজের স্টুডিওর কাজে বেশি সময় কাটছে মেহরাবের। তিনি বলেন, ‘আমার মতো করে গান করছি। এবার আমি নিয়মিত নতুন গান প্রকাশের জন্য প্রস্তুত।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0