গত রোববার রাতে লস অ্যাঞ্জেলেসের মাইক্রোসফট থিয়েটারে বসেছিল এএমএর আসর। যেখানে সর্বোচ্চ ছয় পুরস্কার জিতেছেন তিনি। এটি নিয়ে গায়িকার এএমএ পুরস্কারের সংখ্যা হলো ৪০, যা পুরস্কারটির ইতিহাসে সর্বোচ্চ। গায়িকার পাওয়া এবারের পুরস্কারগুলোর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বর্ষসেরা শিল্পীর পুরস্কার। ভক্তদের ভোটে জিতে পুরস্কার নিতে গিয়ে তাঁদের ধন্যবাদ জানাতে ভোলেননি গায়িকা, ‘আমি বোঝাতে পারব না পুনঃ রেকর্ড করা অ্যালবামগুলো আমার জন্য কী। প্রিয় ভক্তরা, বুঝতে পেরেছি, আপনারা আমার কাছ থেকে আরও অনেক গান শুনতে চান। এটা আমাকে উৎসাহিত করেছে। ধন্যবাদ দিতে চাই আমার সহকর্মীদেরও, ঘণ্টার পর ঘণ্টা আমার সঙ্গে যাঁরা স্টুডিওতে কাটিয়েছেন।’

সুইফটের বাইরে এবারের আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসে মনোযোগের কেন্দ্রবিন্দুতে ছিলেন গায়ক লিওনেল রিচি। বিশ্বসংগীতে অবদানের স্বীকৃতি হিসেবে তাঁকে এবার আইকন অ্যাওয়ার্ডে সম্মানিত করা হয়। মঞ্চে উঠে গায়ক তাঁর চার দশকব্যাপী বিস্তৃত ক্যারিয়ারে অবদানের জন্য পরিবার, বন্ধু ও ম্যানেজারকে ধন্যবাদ জানান।

টেইলর সুইফট ছাড়া এবার বিয়ন্সে, বিটিএস, ব্যাড বানি, হ্যারি স্টাইলস, কেনড্রিক লামার, মরগান ওয়ালেন ও উইজকিড জিতেছেন দুটি করে পুরস্কার। এবারের আসরে সর্বোচ্চ আট মনোনয়ন পেয়েছিলেন ব্যাড বানি।
৫০তম আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডস উপস্থাপনা করেন মার্কিন টিভি ব্যক্তিত্ব ওয়েন ব্র্যাডি।