দুই যুগ ধরে আতিয়া আনিসার বাবা আনোয়ার উল্লাহর অডিও ক্যাসেট, সিডির দোকান ছিল। সংগীত অনুরাগী বাবার অনুপ্রেরণায় গানে নাম লিখিয়েছেন আতিয়া। পরাণ সিনেমার ‘চলো নিরালায়’ গান গেয়ে পরিচিতি পেয়েছেন; সেই গানের জন্য মেরিল প্রথম আলো পুরস্কার ২০২২-এর ২৪তম আসরে সেরা গায়িকার পুরস্কার পেলেন আতিয়া।

আজ শুক্রবার ঢাকার শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে তাঁর হাতে পুরস্কার তুলে দেন বাপ্পা মজুমদার।

বাবার জন্মদিনে বিশেষ এই অর্জনে উচ্ছ্বসিত আতিয়া বলেন, ‘আজকে আমার সঙ্গে আমার বাবাও এসেছেন। প্রথমবার মনোনয়ন পেয়েই পুরস্কার পেয়েছি—খুব ভালো লাগছে।’

এর আগে আজ শুক্রবার সকালে এক ফেসবুক পোস্টে বাবাকে নিয়ে লিখেছেন, ‘আমার আব্বু সব সময় নিজের থেকে অন্যের ভালোর চেয়ে এসেছেন। আমার আব্বু আমাকে সব সময় অন্যকে ভালবাসতে এবং অন্যের ভালো চাইতে শিখিয়েছেন। এই জীবনে কোনদিনও তোমাদের ঋণ শোধ করতে পারব না। পৃথিবীর সব বাবা মায়েরা ভালো থাকুক। ’

২০১৭ সালে চ্যানেল আই সেরা কণ্ঠ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে ওঠেন আতিয়া। ‘চল নিরালয়’ ছাড়াও ‘আয়না বায়না’, ‘জাদুর আয়না’ ও ‘চুপিচুপি ভালোবাসি’, ‘জাদুর আয়না’সহ বেশ কয়েকটি গান প্রকাশ করেন আতিয়া।