বিটিএসের সদস্যরাছবি: বিগ হিট

বিশ্বজুড়ে আলোচিত কে-পপ ব্যান্ড বিটিএসের দশম বর্ষপূর্তি উপলক্ষে নতুন গান ‘টেক টু’ প্রকাশ করেছে ব্যান্ডটি। আজ শুক্রবার ইউটিউব, স্পটিফাইসহ বিভিন্ন স্ট্রিমিং প্ল্যাটফর্মে গানটি শুনতে হুমড়ি খেয়ে পড়ছেন ব্যান্ডটির অনুসারীরা।
গানটি ইউটিউবে প্রকাশের চার ঘণ্টার ব্যবধানে ট্রেন্ডিংয়ে ষষ্ঠতম অবস্থানে উঠে এসেছে। ৩৩ লাখেরও বেশিবার দেখা হয়েছে গানের ভিডিও, বিশ্বের বিভিন্ন দেশে থেকে বিভিন্ন ভাষায় দুই লাখেরও বেশি মন্তব্য জমা পড়েছে। আকাঙ্ক্ষা ভার্মা নামের এক শ্রোতা লিখেছেন, ‘এটি মাস্টারপিস গান। গানটি শুনে খুব ভালো লাগছে। ’


বিটিএস থেকে সদস্যরা বিরতি নেওয়ার এক বছর পর কোনো দলীয় গানে সব সদস্যকে পাওয়া গেল। গানটির প্রযোজনা করেছেন সুগা, সুর বেঁধেছেন আরএম ও জে-হোপ। তাঁরা ছাড়াও বাকি সদস্যরাও গানের সঙ্গেই রয়েছেন।
বিটিএসের এজেন্সি বিগহিট মিউজিক জানিয়েছে, এক দশক ধরে বিটিএসের পাশে থাকার জন্য ভক্তদের ধন্যবাদ জানাতেই গানটি প্রকাশ করা হয়েছে।  

গত বছর জুনে প্রকাশিত অ্যান্থলজি অ্যালবাম ‘প্রুফ’-এ শেষবারের মতো বিটিএসকে পাওয়া গেছে। একই মাসে জিমিন, জে-হোপরা একক ক্যারিয়ারে মনোযোগ দিতে বিটিএসের কার্যক্রম স্থগিত ঘোষণা করেন। এক বছরের বেশি সময় পর অফিশিয়াল কোনো গানে পাওয়া গেল বিটিএসকে।

বিরতির মধ্যে নিজের প্রথম একক অ্যালবাম ‘ফেস’ প্রকাশ করেছেন জিমিন। সুগার প্রথম একক অ্যালবাম ‘ডি-ডে’ প্রকাশিত হয়েছে গত এপ্রিলে। আরেক সদস্য ভির ‘মে বি’ শিরোনামে একটি একক গান এসেছে।

আরও পড়ুন

নতুন গান নিয়ে আসছে বিটিএস