বিকেলে তাঁরা কলকাতার অভিজাত হোটেল গ্র্যান্ডে এক সাংবাদ সম্মেলনে যোগ দিয়ে ছবির প্রচারণা চালান। বলেন, এই ছবি চলচ্চিত্রপ্রেমী কলকাতার মানুষের মন জয় করতে পারবে। তাঁরা এই ছবি কলকাতাবাসীকে দেখার জন্য আমন্ত্রণ জানান।

জানা গেছে, বাঙালি মায়ের কন্যা কাজল কলকাতায় এসে তাঁর রেগুলার ডায়েটকে ছুটি দিয়েছেন। শহরে আসার পর থেকেই দুপুর পর্যন্ত ভরপুর খাওয়াদাওয়া করেছেন, যার ফলেই ছবির প্রচারের মধ্যে যে তন্দ্রাচ্ছন্ন ছিলেন! বললেন, ‘এত খেয়েছি, মনে হচ্ছে ফুড কোমায় রয়েছি।’ সংবাদ সম্মেলনে বাংলায় কথা বললেন অভিনেতা বিশাল জেটওয়া। এর আগে কাজলের বোন রানী মুখার্জির সঙ্গে দেখা গিয়েছে তাঁকে। কাজলের সঙ্গে ‘সালাম ভেঙ্কি’ করার আগে রানী মুখার্জির সঙ্গে ‘মর্দানি ২’তে দেখা যায় তাঁকে। পরপর দুটি ছবিতে দুই বোনের সঙ্গে কাজ করলেও খানিকটা হলেও ভয় পান কাজলকে, এমনটাই বললেন বিশাল।

‘সালাম ভেঙ্কি’ ছবিতে সুজাতার চরিত্রে দেখা যাবে কাজলকে। আর তাঁর ছেলে ভেঙ্কি হয়েছেন বিশাল জেটওয়া, যেখানে ভেঙ্কি বিরল রোগে আক্রান্ত। স্বল্পায়ু জীবনে মা সুজাতার আশ্রয়ে জীবন কীভাবে বাঁচবে, সেই গল্পই বলা হয়েছে ছবিতে।

শ্রীকান্ত মূর্তির উপন্যাস ‘দ্য লাস্ট হুরে’ থেকে অনুপ্রাণিত হয়ে রেবতী মেননের এই ছবি ‘সালাম ভেঙ্কি’। শোনা যায়, ছবির গল্প শুনে প্রথমেই রেবতীকে না করেছিলেন। এক সংবাদ সম্মেলনে তিনি এর কারণ হিসেবে জানিয়েছেন, তিনি নিজে দুই সন্তানের মা, তিনি তাই এমন কোনো চরিত্রে কাজ করতে চান না, যেখানে পর্দার সন্তানকে কষ্টে দেখতে হবে, মৃত্যু দেখতে হবে। তিনি বলেন, ‘আমার যদি কোনো শত্রুও থাকে, আমি কল্পনা করতে পারব না যে তাঁর বাচ্চা মারা যেতে চলেছে। আমি নিজে মা, আর তাই একজন মায়ের যন্ত্রণা অনুভব করতে পারি।’ টানা তিন দিন ফিরিয়ে দেওয়ার পর অবশেষে চিত্রনাট্য শুনে রাজি হয়ে যান এই অভিনেত্রী।

হিন্দি ভাষার তৈরি এই ছবিতে অভিনয় করেছেন কাজল, বিশাল জেটওয়া, কমল সাদানথ, রাজীব খান্ডিওয়ালা, অহনা কুমরা, রাহুল বোস, প্রকাশ রাজ, অনন্ত মাধবন, প্রিয়া মণি, মালা পার্বতী, অনিত পাড্ডা। অতিথিশিল্পী হিসেবে অভিনয় করেছেন বলিউডের প্রখ্যাত তারকা আমির খান।

পরিচালক রেবতী তাঁর ছবিতে আমিরের চরিত্রের ব্যাপারে মোটেও খোলাসা করতে রাজি নন। এইটুকু বলেছেন যে ছবিতে আমিরকে এক বিশেষ ভূমিকায় দেখা যাবে। রেবতী আরও জানান যে আমিরকে ‘সালাম ভেঙ্কি’ ছবির চিত্রনাট্য পাঠানো হয়েছিল। ছবির চিত্রনাট্য আমিরের দারুণ পছন্দ হয়েছিল, আর ছবিটি করবেন বলে তিনি জানিয়েছিলেন।

৯ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ছবিটি।