বিজ্ঞাপন
বিজ্ঞাপন

অনুষ্ঠানে দুটি গান রয়েছে। অস্তিত্বের টানে মানুষের শিকড় খোঁজার ওপর রচিত গান গেয়েছেন নিজ নিজ ক্ষেত্রে দুই ধারার দুই সফল শিল্পী কুমার বিশ্বজিৎ ও চিশতী বাউল। গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। গানের সুর ও সংগীতায়োজন করেছেন ইবরার টিপু।

default-image

অন্যটি মনিরুজ্জামান পলাশের লেখা গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন স্থানীয় অর্ধশতাধিক নৃত্যশিল্পী। থাকছে নারায়ণগঞ্জ ও সোনারগাঁয়ের ইতিহাস, ঐতিহ্য এবং লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ওপর রয়েছে দুটি তথ্যভিত্তিক প্রতিবেদন।
সোনারগাঁয়ে নদীতে ভাসমান বেদে পরিবার, চর্মকার, চরাশ্রয়ী জেলে ও অন্ত্যজ সম্প্রদায়ের পরিবারের শিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়া প্রত্যয়ী যুবক শাহেদ কায়েসের ওপর রয়েছে শিক্ষামূলক প্রতিবেদন।

default-image

ব্যতিক্রমী মানুষ প্রকৃতিপ্রেমিক ও বৃক্ষসেবক খাইরুল আলমের ওপর রয়েছে একটি পরিবেশ সচেতনতামূলক প্রতিবেদন। আত্মপ্রচার বা আত্মপ্রদর্শনী নয়, দায়বোধ থেকে তিনি দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে ধানমন্ডিতে গড়ে তুলেছেন একটি ছোট্ট বনভূমি।
আরও থাকছে গ্রিসের প্রাচীন নিদর্শন ঐতিহ্যবাহী অ্যাক্রোপোলিসের ওপর একটি তথ্যবহুল প্রতিবেদন। এ ছাড়াও বরাবরের মতো নিয়মিত পর্বসহ এতে এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস ও তীক্ষ্ণ নাট্যাংশ।

default-image

ই-কমার্স প্রতারণা, স্মৃতির প্রতি প্রীতি, প্রজন্ম ব্যবধানের টানাপোড়েন, মোসাহেবি, জ্যোতিষীর জোশ কথা ও নিদারুণ বাস্তবতা, সময় দেওয়ার সময়ের অভাব, ভাইরাল ফোবিয়াসহ বিভিন্ন বিষয়ের ওপর রয়েছে বেশ কয়েকটি নাট্যাংশ। আজকের ইত্যাদিতে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন আমিরুল হক চৌধুরী, সোলায়মান খোকা, সুজাতা, দিলারা জামান, জিয়াউল হাসান, আবদুল আজিজ, কাজী আসাদ, শবনম পারভীন, আফজাল শরীফ, আমিন আজাদ, কামাল বায়েজিদ, জিল্লুর রহমান, মুকিত জাকারিয়া, জাহিদ শিকদার, জামিল হোসেন, বিলু বড়ুয়া, তারিক স্বপন, সাজ্জাদ সাজু, সুবর্ণা মজুমদার, মনজুর আলম, জাহিদ চৌধুরী, হাশিম মাসুদ প্রমুখ। পরিচালকের সহকারী হিসেবে ছিলেন যথারীতি রানা ও মামুন।

default-image
টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন