টিউলিপবাগানে ঘুরে ঘুরে উপস্থাপনা

এবারের ‘পাঁচফোড়ন’–এ দুই বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয় তারকা মীর সাব্বির ও সাজু খাদেম
ছবি : সংগৃহীত

বিশেষ দিবস উপলক্ষে ফাগুন অডিও ভিশন নির্মাণ করে ‘পাঁচফোড়ন’ নামে একটি ম্যাগাজিন অনুষ্ঠান। নন্দিত উপস্থাপক হানিফ সংকেতের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে তৈরি এই অনুষ্ঠানের উপস্থাপনা করেছেন অভিনয় অঙ্গনের দুই বন্ধু মীর সাব্বির ও সাজু খাদেম। গাজীপুরের শ্রীপুর উপজেলার কেওয়া গ্রামে টিউলিপবাগানে ঘুরতে যাওয়া দুই বন্ধুর আলোচনার ফাঁকে ফাঁকে উপস্থাপন করা হয় এবারের অনুষ্ঠানের বিভিন্ন পর্ব। ফুল ও ভালোবাসা নিয়ে আলোচনায় প্রসঙ্গক্রমেই আসতে থাকে নাচ, গান, নাটক ও বিভিন্ন বিষয়ের ওপর চমৎকার সব রিপোর্টিং। এমনটাই জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন।

‘পাঁচফোড়ন’ অনুষ্ঠানে শওকত আলী ইমনের ও সুর সংগীতায়োজনে ‘ফাল্গুনের রং ছড়ানো’ গানটি গেয়েছেন আঁখি আলমগীর
ছবি : সংগৃহীত

প্রায় দুই যুগ ধরে বছরের বিশেষ বিশেষ দিনে ‘পাঁচফোড়ন’ ম্যাগাজিন অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে এটিএন বাংলায়। প্রতিবারের মতো এবারও ভিন্ন আঙ্গিকের উপস্থাপনায় রকমারি আয়োজন নিয়ে সাজানো হয়েছে এবারের ভালোবাসার বিশেষ এই ‘পাঁচফোড়ন’। গাজীপুরের শ্রীপুর উপজেলার কেওয়া গ্রামের দেলোয়ার-শেলি দম্পতির বানানো টিউলিপবাগানে এই অনুষ্ঠানের দৃশ্যধারণ করা হয়।
‘পাঁচফোড়ন’ অনুষ্ঠানের প্রতিটি পর্বেই উপস্থাপনার ঢং ভিন্ন রকম, যেখানে নির্দিষ্ট কোনো উপস্থাপক থাকে না। দেশের বিভিন্ন তারকা শিল্পী বিভিন্ন আঙ্গিকে বিষয়ভিত্তিক এই অনুষ্ঠানের উপস্থাপনা করে থাকেন। এবারের ‘পাঁচফোড়ন’–এ দুই বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয় তারকা মীর সাব্বির ও সাজু খাদেম। জানা গেছে, এবারের ‘পাঁচফোড়ন’–এ মূল গান রয়েছে দুটি।

‘পাঁচফোড়ন’ অনুষ্ঠানে ‘আমায় মন্দ বলুক লোকে...’ শিরোনামে গানটি পরিবেশন করেছেন শুভ্র দেব। গানটির সংগীতায়োজন করেছেন জে কে মজলীশ
ছবি : সংগৃহীত

‘আমায় মন্দ বলুক লোকে...’ শিরোনামে গানটি পরিবেশন করেছেন শুভ্র দেব। গানটির সংগীতায়োজন করেছেন জে কে মজলীশ। কবির বকুলের লেখা এবং শওকত আলী ইমনের ও সুর সংগীতায়োজনে ‘ফাল্গুনের রং ছড়ানো’ গানটি গেয়েছেন আঁখি আলমগীর। এ ছাড়া সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়ে রয়েছে নানা আয়োজন।
‘পাঁচফোড়ন’ যেহেতু বিশেষ দিন উপলক্ষে তৈরি হয়, তাই বিশেষ দিনকে নিয়ে বিভিন্ন ধরনের ব্যঙ্গাত্মক, রসাত্মক ও সচেতনতামূলক নাট্যাংশ থাকে। এবারও ভালোবাসার ওপর বিভিন্ন আঙ্গিকে রয়েছে বেশ কিছু মজাদার নাট্যাংশ।

এবারের ‘পাঁচফোড়ন’–এ দুই বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয় তারকা মীর সাব্বির ও সাজু খাদেম
ছবি : সংগৃহীত

‘পাঁচফোড়ন’–এর বিভিন্ন দৃশ্যে অভিনয় করেছেন সোলায়মান খোকা, জিয়াউল হাসান কিসলু, সুভাশীষ ভৌমিক, আমিন আজাদ, কাজী আসাদ, কামাল বায়েজিদ, জিল্লুর রহমান, আঞ্জুমান আরা বকুল, মামুনুল হক, রতন খান, বিলু বড়ুয়া, নজরুল ইসলাম, জাহিদ চৌধুরী, সুজাত শিমুল, সাজ্জাদ সাজু, মতিউর রহমান, সুবর্ণা মজুমদার, সিলভিয়া প্রমুখ। অনুষ্ঠানটি এটিএন বাংলায় প্রচারিত হবে ১৪ ফেব্রুয়ারি রাত ১০টা ৫০ মিনিটে।