‘নেক্সজেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ পাঁচটি শাখায় সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, সেরা অভিনেত্রী, সেরা শিশুশিল্পী, সেরা চিত্রনাট্য ও সেরা সিনেমাটোগ্রাফিতে মোট সাতটি পুরস্কার জিতে নেয় ‘আশ্রয়’। সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সেরা অভিনেত্রী, সেরা সম্পাদক, সেরা গল্প ও সেরা চিত্রনাট্যকার হিসেবে সাতটি পুরস্কার পায় ‘মায়ের ডাক’। অন্যদিকে ‘সুইপার ম্যান’ জিতে নেয় সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সেরা সম্পাদক, সেরা গল্প ও সেরা সিনেমাটোগ্রাফির জন্য পায় পাঁচটি পুরস্কার।

‘প্যারাডক্স আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ সেরা চলচ্চিত্র, সেরা অভিনেত্রী ও সেরা শিশুশিল্পী হিসেবে তিনটি পুরস্কার জিতে নেয় ‘আশ্রয়’। ‘মায়ের ডাক’ তিন শাখায় লাভ করে চারটি পুরস্কার। আর সেরা চলচ্চিত্র ও সেরা পরিচালক হিসেবে ‘সুইপার ম্যান’ জিতে নেয় দুটি পুরস্কার।

default-image

পরিচালক মাবরুর রশীদ বান্নাহ জানান, গত বছরের ঈদুল আজহার পর এই কাজগুলো ভারতের দুই চলচ্চিত্র উৎসবে জমা দেন। গত জানুয়ারিতেই ফলাফল জানতে পারেন, কিন্তু অপেক্ষায় ছিলেন পুরস্কারের স্মারক হাতে আসার। বৃহস্পতিবার সনদসহ সেগুলো হাতে পেয়ে সবাইকে জানিয়েছেন। এই নির্মাতা বলেন, ‘ফেস্টিভ্যালের গুরুত্ব কিন্তু অনেক রকমেরই হয়। পৃথিবীর সেরা ৫০টা উৎসবের মধ্যে একটি হচ্ছে “নেক্সজেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব”। আমি এক্সপেরিমেন্টের জায়গা থেকে অংশ নিয়েছিলাম। ভাবলাম, দেখি অংশ নিয়ে কী হয়। শুধু অ্যাপ্রিসিয়েশনের জন্য সাবমিট করেছিলাম। বলা যায় শুধু অ্যাপ্রিসিয়েশন নয়, লাকিলি অ্যাওয়ার্ডও জিতে নিয়ে আসে আমার কাজ। আমি তিনটি কাজ নিয়েই আশাবাদী ছিলাম যে কাজগুলো প্রশংসা পাবে। কিন্তু এত সম্মাননা পাবে, সেটা আশা করিনি। এটা পুরো অপ্রত্যাশিত ছিল। কাজটির সঙ্গে জড়িত প্রযোজক ও শিল্পীদের কৃতজ্ঞতা জানাই।’

টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন