দেশের শীর্ষ ১০ ডিজিটাল তারকা

দেশের বিনোদন অঙ্গনের শীর্ষ দশ ডিজিটাল তারকা

করোনার কারণে দীর্ঘদিন বিনোদন অঙ্গনের কার্যক্রম বন্ধ। তখন ফেসবুকই সেতুবন্ধ গড়ে দিয়েছিল তারকা আর ভক্তদের। ব্যক্তিগত আর পেশাজীবনের যা কিছু, তারকারা তা প্রকাশ করেছেন ফেসবুকে। ভক্তরাও সেসবে যুক্ত হয়েছেন। সমর্থন করেছেন, অভিনন্দন জানিয়েছেন, ছড়িয়ে দিয়েছেন অন্তর্জালের দুনিয়ায়।

শাকিব খান
ইনস্টাগ্রাম

কদিন আগে গ্লোবাল মিডিয়া কোম্পানি ফোর্বস প্রকাশ করেছে এশিয়া-প্যাসিফিক অঞ্চলের প্রভাবশালী ডিজিটাল তারকাদের তালিকা। এবারে সোশ্যালবেকারস ডটকম থেকে দেখে নেওয়া যাক বাংলাদেশে বড় পর্দা, ছোট পর্দা আর সংগীতজগতের কোন কোন তারকা সরব ছিলেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

সাফা কবির
ছবি : প্রথম আলো

বাংলাদেশের শীর্ষ ১০ ডিজিটাল তারকার ৬ জনই নারী। তালিকার প্রথম নামটিই পরীমনির। ফোর্বস-এর তালিকায় একমাত্র বাংলাদেশি হিসেবে স্থান করে নেওয়া তারকা তিনি। ফেসবুকে তাঁর পেজের লাইক ছাড়িয়ে গেছে ৮৯ লাখ ৮৫ হাজার। ছবি পোস্ট করে, ব্যক্তিগত জীবন আর কাজের নানা খবরে প্রতিনিয়ত ইতিবাচক আর নেতিবাচক আলোচনায় থাকেন তিনি।

আসিফ আকবর
ছবি : প্রথম আলো
একনজরে কার কত লাইক
পরীমনি ৮৯ লাখ ৮৫ হাজার
তাহসান খান ৮২ লাখ ২৯ হাজার
নুসরাত ফারিয়া ৭০ লাখ
হানিফ সংকেত ৪৪ লাখ
আসিফ আকবর ৩৪ লাখ
অপু বিশ্বাস ৩১ লাখ ২৩ হাজার
শাকিব খান ৩০ লাখ ৭৬ হাজার
পড়শী ৩০ লাখ ৭১ হাজার
সাফা কবির ২৭ লাখ ৬৯ হাজার
বিদ্যা সিনহা মিম ২৭ লাখ

দ্বিতীয় অবস্থানে আছেন বড় পর্দা, ছোট পর্দা আর সংগীতে সরব তাহসান খান। ফেসবুকে তাঁর পেজে লাইক দিয়ে যুক্ত আছেন ৮২ লাখ ২৯ হাজার জন। শীর্ষ তিনে আছেন নুসরাত ফারিয়া। বাংলাদেশের পাশাপাশি ভারতের কলকাতার বড় পর্দায় জায়গা করে নিয়েছেন তিনি।

পরীমনি
ছবি : ফেসবুক থেকে

উপস্থাপক হিসেবে এই তালিকায় স্থান করে নেওয়া একমাত্র নামটি হানিফ সংকেতের। ফেসবুকে ৪৪ লাখ অ্যাকাউন্ট তাঁকে লাইক করে রেখেছে। এ দিক থেকে তিনি আছেন চতুর্থ অবস্থানে। তারপরেই আছেন সংগীত তারকা আসিফ আকবর। ৩৪ লাখ অ্যাকাউন্ট অনুসরণ করে তাঁকে। ‘ও প্রিয়া তুমি কোথায়’, ‘কখনো ভালোবাসনি’, ‘ও পাষাণী’সহ অসংখ্য জনপ্রিয় গান শ্রোতাদের মনে জায়গা করে নিয়েছে।

তাহসান
ছবি : প্রথম আলো

তালিকায় পাঁচ ও ছয় নম্বরে আছেন অপু বিশ্বাস ও শাকিব খান। ফেসবুকে ভক্তসংখ্যার দিক দিয়ে অপুর চেয়ে শাকিব ৪৭ হাজার পিছিয়ে। অপুর পেজে লাইকসংখ্যা ৩১ লাখ ২৩ হাজার।

বিদ্যা সিনহা মিম
ছবি: ইনস্টাগ্রাম

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শাকিবের পেজে লাইকসংখ্যা ছিল ৩০ লাখ ৭৬ হাজার। সবচেয়ে কমবয়সী তারকা হিসেবে ৩০ লাখ ৭১ হাজার লাইক নিয়ে তালিকায় নাম তুলেছেন ২৪ বছর বয়সী সংগীত তারকা পড়শী। ছোট পর্দার জনপ্রিয় মুখ সাফা কবিরের ভক্ত ছাড়িয়ে গেছে ২৮ লাখ। ২৭ লাখ লাইক নিয়ে তালিকার দশম নামটি লাক্স সুন্দরী বিদ্যা সিনহা মিমের।

হানিফ সংকেত
ছবি : সংগৃহীত
তালিকায়
* ছয়জন নারী, চারজন পুরুষ
* প্রথম পরীমনি, দশম মিম
* একমাত্র উপস্থাপক হানিফ সংকেত
* সবচেয়ে কম বয়সী তারকা পড়শী
* শাকিবকে পেছনে ফেলেছেন সাবেক স্ত্রী অপু বিশ্বাস
সূত্র: সোশ্যালবেকারস ডটকম